ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

বিচারবহির্ভূত হত্যার প্রতিবাদে ববি শিক্ষার্থীদের বিক্ষোভ

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৬:৩৯ পিএম

বিচারবহির্ভূত হত্যার প্রতিবাদে ববি শিক্ষার্থীদের বিক্ষোভ

ছবি: রূপালী বাংলাদেশ

বিচারবহির্ভূত হত্যা,মব জাস্টিস ও শিক্ষাঙ্গনে সবধরনের নৈরাজ্যের বিরুদ্ধে বিক্ষোভ-সমাবেশ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বৃহস্পতিবার সন্ধ্যার পরে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচি থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া বিচারবহির্ভূত হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে দোষীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি করা হয়। সমাবেশে ববি শিক্ষার্থী সুজয় শুভ তার বক্তব্যে বলেন, নিপীড়নবিহীন সমাজ গঠণ করতে গিয়ে আজ আমরাই নিপীড়ক হয়ে গেলাম। একজন মানুষকে কীভাবে পিটিয়ে নির্মমভাবে হত্যা করা হলো, তা সারা বাংলার মানুষ দেখেছে। তিনি আরও বলেন, শুধু ক্যাম্পাসে নয়; ৫৬ হাজার বর্গমাইলের কোথাও বিচারবহির্ভূত হত্যাকান্ড ঘটতে দেওয়া যাবে না।

ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী খাজা আহমেদ তার বক্তব্যে বলেন, একজন মানুষ যে রাজনৈতিক বা ধর্মীয় বিশ্বাসের অধিকারী হোক না কেন, তাকে পিটিয়ে মেরে ফেলার মতো অধিকার কেউ রাখে না। কেউ যদি কোনো অন্যায় করে, তার বিচার করবে প্রশাসন। প্রয়োজনে শিক্ষার্থীরা প্রশাসনকে সাহায্য করবে কিন্তু কোনোভাবেই মব জাস্টিস মেনে নেওয়া হবে না। শাওনুর রহমান শাওনের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শিক্ষার্থী ভূমিকা সরকার, মোশাররফ হোসেন, হাসিবুল ইসলাম হাসিব, শহিদুল ইসলাম শাহেদ প্রমুখ।

রূপালী বাংলাদেশ

Link copied!