ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

কুলিক নদীতে ডুবে নিহত বাংলাদেশির লাশ বিজিবির কাছে হস্তান্তর

হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৮:২৯ পিএম

কুলিক নদীতে ডুবে নিহত বাংলাদেশির লাশ বিজিবির কাছে হস্তান্তর

ছবি: রূপালী বাংলাদেশ

ঠাকুরগাঁওয়ের হরিপুর ভাতুরিয়া সীমান্তে বিজিবি ও বিএসএফএর পতাকা বৈঠকের মাধ্যমে কাউসার আলী (১৮) নামে বাংলাদেশি এক যুবকের লাশ তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। সে হরিপুর উপজেলার ভাতুরিয়া রামপুর গ্রামের রমজান আলীর ছেলে। ২১অক্টোবর বিকাল ৫টায় ভাতুরিয়া সীমান্তে ৩৪৭/৩ এস পিলার এলাকায় বিজিবি-বিএসএফ এর পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠক শেষে ভারতীয় বিএসএফ ও পুলিশ, বাংলাদেশ বিজিবি ও পুলিশের নিকট লাশ হস্তান্তর করেন। পরে হরিপুর থানা পুলিশ মৃত কাউসারের লাশ তার পরিবারের নিকট হস্তান্তর করেন। এতে বাংলাদেশের পক্ষে নেতীত্ত্বদেন হরিপুর থানার ভারপ্রাপ্ত ওসি শরিফুল ইসলাম ও ৪২ বিজিবির চাপাসার বিওপির কমান্ডার নায়েব সুবেদার শওকত আলী। এবং ভারতের পক্ষে দেন উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ থানার এসআই রক্তিম সিনহা রায় ও মহেসগাঁও বিএসএফ ক্যাম্পের কোম্পানি কমান্ডার  টিকে সিং। 

উল্লেখ্য যে, গত ২৯ সেপ্টম্বর দুপুর ১ টার সময় সীমান্তে ৩৪৬/১৮নং পিলার এর নিকট  কুলিক নদিতে গ্রামের সহপাটিদের সাথে গোসল করতে গিয়ে কাউসার আলী পানিতে ডুবে যায়  এবং প্রচন্ড স্রোতে ব্রীজের নিচ দিয়ে ভারতের চলে যায়। কয়েক দিন পরে ভারতের অভন্তরে নদীতে তার লাশ ভেসে উঠে। সংবাদ পেয়ে মৃতের পিতা রমজান আলী লাশ ফেরতের জন্য বিজিবির সাথে যোগাযোগ করে। মৃতদেহ ভারতের রায়গঞ্জ থানা কর্তৃক ময়না তদন্ত ও দাপ্তরিক কার্যক্রম শেষে ২২ দিন পর তার লাশ বিজিবি-বিএসএফ এর পতাকা বৈঠকের মাধ্যমে মৃতের পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

আরবি/জেডআর

Link copied!