ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

শর্ট সার্কিটে লাগা আগুনে পুড়ে ছাই বাড়ি

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৬:৫৩ পিএম

শর্ট সার্কিটে লাগা আগুনে পুড়ে ছাই বাড়ি

ছবি: রূপালী বাংলাদেশ

ঈশ্বরদীতে ডিম সিদ্ধ করা জগ থেকে ইলেকট্রিক শর্ট সার্কিটে লাগা আগুনে পুড়ে ছাই হয়েছে পুরো বাড়ি। ১৯ সেপ্টেম্বর বুধবার সকাল ৮ টার দিকে ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের চরমিরকামারী মাথালপাড়া গ্রামে মো: আফজাল হোসেনের বাড়ীতে ভয়াবহ অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

এলাকাবাসী এবং ভুক্তভোগী আফজাল হোসেন ছেলে মো. মনির হোসেন জানান, ইলেকট্রিক জগ থেকে সূত্রপাত হওয়া আগুন পাশের গ্যাস সিলিন্ডারে লাগলে তা দ্রুত ছড়িয়ে পড়ে বাড়ীতে। মূলত গ্যাস সিলিন্ডারে আগুন লাগার কারনেই আমাদের নিয়ন্ত্রনের বাইরে চলে যায়। সকাল ৮ টায় আমার কর্মস্থল বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনষ্টিটিউটে কর্মরত অবস্থায় আমার বাড়ীতে আগুন লাগার খবর পেয়ে দ্রুত বাড়িতে চলে আসি। এসময় এলাকাবাসীর সহযোগীতায় আগুন নেভানোর চেষ্টাকরি। পরে ফায়ার সার্ভিসের ঈশ্বরদী ইউনিট ঘটনাস্থলে পৌছালেও ততক্ষণে আমাদের সবকিছু পুড়ে ছাই।

মনির আরও বলেন, আমার আলমারিতে স্ত্রীর ব্যবহৃত ৫ ভরি স্বর্ণের অলংকার এবং নগদ ৪৫ হাজার টাকাও পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে ৫ টি বেড রুম, রুমে ব্যবহৃত ওয়্যার ড্রোব, খাট, ক্যাবিনেট,ফ্যান, ২ টি রান্না ঘর, ২ টি ফ্রীজ, একটি গোহালঘর সহ মোট প্রায় ৩০ লক্ষ টাকার সম্পদ আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এসময় আগুনে প্রতিবেশী মো. নুরু’র একটি রান্না ঘরের কিছু অংশ আগুনে পোড়ার চিহ্ন দেখা গেছে।

ঈশ্বরদী ফায়ার সার্ভিসের ওয়্যার হাউস ইন্সপেক্টক আমিরুল ইসলাম বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছানোর পর দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনি। তবে ৬ টি ঘরের কিছুই অবশিষ্ট নেই। সব পুড়ে শেষ। আর প্রাথমিক ভাবে ক্ষতির পরিমান বলা সম্ভব হচ্ছে না।

আরবি/জেডআর

Link copied!