ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

মাশরাফি বিন মর্তুজাসহ ৯০ জনের নামে মামলা

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৪:৩৫ পিএম

মাশরাফি বিন মর্তুজাসহ ৯০ জনের নামে মামলা

সাবেক এমপি ও জাতীয় সংসদের হুইপ মাশরাফি বিন মর্তুজা। ছবি: রূপালী বাংলাদেশ

নড়াইলে সাবেক এমপি ও জাতীয় সংসদের হুইপ মাশরাফি বিন মর্তুজাসহ ৯০ জনের নামে মামলা হয়েছে। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে নড়াইল সদর থানায় মামলা করেছেন নড়াইল সদর থানা বিএনপি‍‍`র সদস্য সচিব মুজাহিদুর রহমান পলাশ। গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে হামলা, গুলি, ও মারধরের অভিযোগ এনে মাশরাফি বিন মর্তুজা‍‍`র পিতাসহ আওয়ামী লীগের ৯০ জনের নামে ও অজ্ঞাত ৪০০/৫০০ জনকে আসামি করে এ মামলা করা হয়েছে। 

এ মামলায় আরও আসামি করা হয়েছে, নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুভাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক মেয়র আঞ্জুমান-আরা, সাংগঠনিক সম্পাদক সরদার আলমগীর হোসেন আলম, দিবাশিষ কুন্ডু মিটুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. অচিন চক্রবর্তী, পৌর আওয়ামী লীগের সভাপতি মলয় কুন্ডু, নড়াইল জেলা যুবলীগের সভাপতি অ্যাড. মাসুম, সাধারণ সম্পাদক খোকন কুমার সাহা, জেলা ছাত্রলীগের সভাপতি নাইম ভূইয়া, সাধারণ সম্পাদক স্বপনীল সিকদার নীল, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিলয় রায় বাধন, জেলা মৎস্যজীবি লীগের সভাপতি সাইফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আকাশ ঘোষ রাহুল, সাধারণ সম্পাদক স্বীর্ধাত সিংহ পল্টু  প্রমূখ।

মামলা সুত্রে জানা গেছে, গত ৪ আগস্ট শেখ হাসিনা সরকারের পদত্যাগের দাবিতে নড়াইল সদর উপজেলার নাকশি বাজার এলাকা থেকে মিছিল বের হয়। মিছিলটি শেখ রাসেল সেতু হয়ে শহরে ঢোকার চেষ্টা করলে মাশরাফিসহ আওয়ামী লীগের কয়েকজন নেতার হুকুমে মিছিলে থাকা ছাত্র-জনতা ও বিএনপির নেতা-কর্মীদের উপর গুলি বর্ষণ করে। আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে আন্দোলনকারীদের উপর হামলা করে, ইট পাটকেল মারে। এতে করে মিছিলে থাকা অনেকেই আহত হন। অনেকেই গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে। 

নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম বলেন, গতকাল রাতে মামলাটি হয়েছে। তবে এখনও কেউকে গ্রেপ্তার করা যায়নি।

আরবি/জেডআর

Link copied!