ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভোলার সাবেক এমপি আলী আজম মুকুলের বিরুদ্ধে মামলা

ভোলা প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৪:৫১ পিএম

ভোলার সাবেক এমপি আলী আজম মুকুলের বিরুদ্ধে মামলা

সাবেক এমপি আলী আজম মুকুল। ছবি: রূপালী বাংলাদেশ

ভোলা-২ (দৌলতখান ও বোরহানউদ্দিন) আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক এমপি আলী আজম মুকুলসহ ৬ জনের বিরুদ্ধে বোরহানউদ্দিন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা চেষ্টা, চাঁদাবাজি ও অপহরণ মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বোরহানউদ্দিন উপজেলার স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম সম্পাদক পরান আহসান বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় বোরহানউদ্দিন পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইবনে মাসুদ সোহাগ, আওয়ামী লীগ নেতা সবুজ গোলদার, হুমায়ুন গোলদার, নুরনবী ও নুর উদ্দিন ফরাজীকেও আসামি করা হয়েছে।

আহসান অভিযোগে উল্লেখ করেন, ২০২৩ সালের ৩ নভেম্বর বেলা ১২টার দিকে বোরহানউদ্দিন পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের পূর্ব বাজারে ওই ওয়ার্ডের কাউন্সিলর ইবনে মাসুদ সোহাগের অফিস কক্ষে সাবেক এমপি আলী আজম মুকুলের নির্দেশে আসামীরা তাকে অপহরণ করে নিয়ে যায়। সেখানে সাবেক এমপি মুকুলের সাথে মোবাইলে কথা বলে তাকে বেধড়ক মারধর করে। এ সময় তার কাছ থেকে নগদ টাকা, হাতঘড়ি ও মোবাইল ছিনিয়ে নিয়ে যায়। পরে আলী আজম মুকুলের নির্দেশে আসামীরা তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। প্রায় ৪-৫ ঘন্টা পর স্থানীয় ব্যবসায়ীরা এসে তাকে উদ্ধার করেন।

মামলার বাদীর আইনজীবী এডভোকেট শাহ মো: আহসান উল্লাহ সুমন বলেন, বোরহানউদ্দিন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুল ইসলাম বুধবার দুপুরে মামলাটি আমলে নিয়ে ভোলার ডিবি পুলিশের ওসিকে তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন।

এর আগে ভোলা-২ (দৌলতখান ও বোরহানউদ্দিন) আসনের সাবেক এমপি আলী আজম মুকুলের বিরুদ্ধে দৌলতখান ও ভোলা সদর উপজেলায় বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে যোগাযোগ করার জন্য মামলার প্রধান আসামী সাবেক এমপি আলী আজম মুকুলের মোবাইল ফোনে ফোন করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। জানা গেছে, আওয়ামী লীগ সরকার পতনের পরেই সাবেক এই এমপি আত্মগোপনে রয়েছেন।

এ বিষয়ে ভোলা-২ আসনের বিএনপি দলীয় সাবেক এমপি ও দলের কেন্দ্রীয় নেতা হাফিজ ইব্রাহিম বলেন, আলী আজম মুকুল ইষ্ট ইণ্ডিয়া কোম্পানীর প্রতিনিধি। তিনি ও তার দল আওয়ামী লীগ যে সব অন্যায়-অত্যাচার, জুলুম-নির্যাতন করেছে আমরা সেগুলো করবো না।

যদি আলী আজম মুকুলের বিরুদ্ধে আনীত অভিযোগ পুলিশ তদন্ত করে সত্যতা পায় তাহলে আইনগত ব্যবস্থা নিবে।

তবে, মামলার বাদী আগে বিএনপির সঙ্গে সম্পৃক্ততা থাকলেও বর্তমানে বিএনপির কেউ নয়।

বোরহানউদ্দিন উপজেলার বিএনপি নেতৃবৃন্দ বলছেন, মামলার বাদী পরান আহসান বোরহানউদ্দিন উপজেলার স্বেচ্ছাসেবক দলের বহিস্কৃত নেতা।

এদিকে, সদ্য সাবেক এমপি আলী আজম মুকুলে বিরুদ্ধে নিজ নির্বাচনী এলাকায় এমন অভিযোগের বিষয়টি বেশ আলোচনার সৃষ্টি করেছে।

আরবি/জেডআর

Link copied!