ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

ক্যাম্পাসে সন্ত্রাসের রাজত্ব প্রতিহত করবে ছাত্রদল: সন্ধান

নজরুল ইসলাম দয়া, বগুড়া

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ১০:৪১ পিএম

ক্যাম্পাসে সন্ত্রাসের রাজত্ব প্রতিহত করবে ছাত্রদল: সন্ধান

ছবি: রূপালী বাংলাদেশ

প্রায় দেড় যুগ বগুড়ার কলেজ ক্যাম্পাসে সন্ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে বলে মন্তব্য করেছেন জেলা ছাত্রদলের সভাপতি হাবিবুর রশিদ সন্ধান। তিনি বলেন, কলেজের সুষ্ঠু পরিবেশ ফিরে আনা হবে। ক্যাম্পাসে কেউ সন্ত্রাসের রাজত্ব করতে এলে প্রতিহত করবে ছাত্রদল।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বগুড়া সরকারি আজিজুল হক কলেজ ক্যাম্পাস পরিষ্কার ও পরিচ্ছন্নতা কর্মসূচি পালনের পর আনন্দ মিছিল শেষে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন। এদিন তিনি কলেজ চত্বরে ৮টি ডাস্টবিন স্থাপন করেন। সঙ্গে ছিলেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এমআর হাসান পলাশ।

কলেজ ছাত্রদলের উদ্যোগে আয়োজিত সমাবেশে বগুড়া জেলা ছাত্রদলের সভাপতি হাবিবুর রশিদ সন্ধান বলেন, সরকারি আজিজুল হক কলেজের তথাকথিত ছাত্র নেতারা দাপট দেখিয়ে শিক্ষকদের কাছ থেকেও চাঁদা নিতো। কলেজের আবাসিক হলগুলো দখলে নিয়ে মাদকাসক্তদের আস্তানা গড়েছিল।

তিনি আরও বলেন, কলেজে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ ছিল না। সাধারণ ছাত্ররা চাঁদা দিয়ে বিভিন্ন মেসে থাকতো। তাদেরকে জোর করে মিছিলে নিয়ে যেতো। যারা যেতে চাইতো না তাদেরকে মারপিট করা হতো। কলেজের আশেপাশের ছাত্রবাসের শিক্ষার্থীরা সবসময় আতঙ্কিত থাকতো। এখন সন্ত্রাসের রাজত্ব নেই, তারা পালিয়ে গেছে। কলেজের সুষ্ঠু পরিবেশ ফিরে আনার জন্য ছাত্রদল কর্মসূচি পালন করছে।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এমআর হাসান পলাশ, বগুড়া শহর ছাত্রদলের সভাপতি এসএম রাঙ্গা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান রিমনসহ কলেজ ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আরবি/জেডআর

Link copied!