ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

নড়াইল সদর হাসপাতাল তত্তাবধায়েকের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০৭:১৬ পিএম

নড়াইল সদর হাসপাতাল তত্তাবধায়েকের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

ছবি: রূপালী বাংলাদেশ

নড়াইল: নড়াইল সদর হাসপাতালের তত্তাবধায়ক ডা. আব্দুল গফফারের বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ উটেছে। ডা. আব্দুল গফফার ২০২২ সালের ২৯ শে নভেম্বর নড়াইল সদর হাসপাতালে তত্তাবধায়ক হিসেবে যোগদান করেন। গুঞ্জন রয়েছে তিনি এক আওয়ামী লীগ নেতার ঘাড়ে উটে সীমাহীন দূর্নীতি করেছেন। 

হাসপাতালের ডাক্তার, নার্স, রুগী, সাংবাদিক, সুশীল সমাজ ছিল তার কাছে গুরুত্বহীন। তিনি নিজের দায়িত্ব উপেক্ষা করে হাসপাতালের নিচতলায় অবস্থিত বেসরকারি উন্নয়ন সংস্থা আর এইচ স্টেপে অধিকাংশ সময়ে আল্ট্রাসনোগ্রাম করতে ব্যস্ত থাকেন। নিয়মবহির্ভূত ভাবে আল্ট্রাসনোগ্রাম করে ঔ সংস্থা থেকে কমিশন নিতেন। 

হাসপাতালে যেকোনো অপারেশন সংক্রান্ত রোগীর কাছ থেকে তিনার নির্দেশে ৫শ থেকে ১ হাজার টাকা অবৈধ ভাবে নেওয়াা হয়। সরকারি হাসপাতালে যেয়ে গরিব মানুষকে অপারেশন থিয়েটারের জন্য টাকা দিয়ে দীর্ঘশ্বাস ছাড়তে শোনা যায়। আউটসোর্সিং নিয়োগেও তিনি বড় ধরনের  দূর্নীতি করেছেন বলে অভিযোগ রয়েছে। তিনি তত্তাবধায়কের দায়িত্ব গ্রহনের পর আউটসোর্সিং নিয়োগ দেওয়ার কারনে অনেককেই চাকুরী হারাতে হয়েছে। বিষয়টি নিয়ে হাসপাতালের ডাক্তার, নার্স অন্যান্য কর্মচারিদের ঘৃনা ও ক্ষোভ বিরাজ করলেও চাকরি হারাবার ভয়ে কেউ মুখ খোলেন না। হাসপাতালে ভর্তি রোগীদের দেওয়া হয় নিন্মমানের খাবার এ নিয়ে রোগীর স্বজনদের চলে নানা সমালোচনা। কেউ প্রতিবাদ করলে তত্তাবধায়কের পোষ্য বাহিনী হেনস্তা করে প্রতিবাদকারীর। হাসপাতালে রোগীদের বিভিন্ন টেস্ট হরমোন, ইলেকট্রোলাইড, সিবিসিসহ সবধরনের টেস্ট থেকে তিনি কমিশন নিয়ে থাকেন। ওষুধ সরবরাহ, সার্জিক্যাল যন্ত্রপাতি, কেমিক্যাল, খাদ্য  আসবাবপত্রসহ টেন্ডারের মাধ্যমে ক্রয় করা মালামালে ঠিকাদারি প্রতিষ্ঠানের থেকে মোটা অংকের টাকা নেন এই তত্তায়াবধায়ক।এ জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান নিন্মমানের মালামাল সরবরাহ করে বলে জানা যায়। 

এ বিষয়ে নড়াইল সদর হাসপাতালের তত্তাবধায়ক ডা. আব্দুল গফফার বলেন, আমি কোনো দূর্নীতি ও অনিয়ম করিনি। সকল নিয়ম মেনেই হাসপাতালের সব কর্মকান্ড পরিচালিত হয়। অনেকে সুবিধা না পেয়ে আমার বিরুদ্ধে কুৎসা রটাতে পারে।


 

রূপালী বাংলাদেশ

Link copied!