ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪

চট্টগ্রামে জোড়া খুন: আ.লীগ কর্মীদের আসামি করে মামলা

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৮:০৯ পিএম

চট্টগ্রামে জোড়া খুন: আ.লীগ কর্মীদের আসামি করে মামলা

ছবি: রূপালী বাংলাদেশ

চট্টগ্রাম: চট্টগ্রামের হাটহাজারী উপজেলার কুয়াইশ-বুড়িশ্চর এলাকায় জোড়া খুনের ঘটনায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে স্থানীয় আওয়ামী লীগ কর্মীদের।

গত বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাত ৮টার দিকে আনিসকে নগরের অক্সিজেন-কুয়াইশ সড়কের নাহার গার্ডেন নামের একটি কমিউনিটি সেন্টার এবং মাসুদকে হাটহাজারী উপজেলার পশ্চিম কুয়াইশ এলাকায় গুলি ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

শনিবার (৩১ আগস্ট) নিহত আওয়ামী লীগ নেতা মো. আনিসের স্ত্রী শামীমা আক্তার বাদী হয়ে নগরের বায়েজিদ বোস্তামী থানায় ও এর আগেরদিন সন্ধ্যায় যুবলীগ কর্মী মাসুদ কায়সার খুনের ঘটনায় তার ছোট ভাই বাদী হয়ে হাটহাজারী থানায় অপর একটি হত্যা মামলা দায়ের করেন।

বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় সিনহা বলেন, ‘বায়েজিদ-কুয়াইশ সংযোগ সড়কের নাহার গার্ডেনের সামনে গুলিতে মো. আনিস নিহতের ঘটনায় তার স্ত্রী শামীমা আক্তার বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। এতে এজাহারনামীয় ৪ জনসহ অজ্ঞাতনামা ৩-৪ জনকে আসামি করা হয়েছে।’

অপরদিকে, হাটহাজারীর কুয়াইশ-বুড়িশ্চর এলাকায় মাসুদ কায়সার হত্যার ঘটনায় ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২ জনকে আসামি করে মামলা হয়েছে বলে জানিয়েছেন হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান।

নাম উল্লিখিত আসামিরা হলেন- নগরের পাঁচলাইশ থানার শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত মুহাম্মদ সাজ্জাদ এবং আওয়ামী লীগের কর্মী আরমান, জাহাঙ্গীর ও মো. হাসান।

নিহতের পরিবার ও স্থানীয়দের দাবি, নিহত আওয়ামী লীগ ও যুবলীগের এই দুই নেতাকর্মী ছিলেন হাটহাজারীর সাবেক উপজেলা চেয়ারম্যান ইউনুচ গণি চৌধুরীর অনুসারী। নিহতদের সাথে অপর একটি গ্রুপের স্থানীয় একটি স্কুল পরিচালনা ও রাজনৈতিক আধিপত্য বিস্তার নিয়ে পূর্ববিরোধ ছিলো।

আরবি/জেডআর

Link copied!