ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার যৌথ বাহিনীর হাতে আটক

শাহজাহান চৌধুরী শাহীন,  কক্সবাজার

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৫:৪৩ এএম

কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার যৌথ বাহিনীর হাতে আটক

ছবি: রূপালী বাংলাদেশ

কক্সবাজার পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও স্বেচ্ছাসেবক লীগ নেতা সাহাব উদ্দিন সিকদারকে আটক করেছে যৌথ বাহিনী।

রবিবার ২২ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গোপন সূত্রের ভিত্তিতে সেনাবাহিনীর নেতৃত্বে ম্যাজিস্ট্রেট, র‍্যাব ও পুলিশ এর সমন্বয়ে গঠিত একটি টিম কক্সবাজার সদর উপজেলার ঝিলংঝা ইউনিয়ন থেকে তাকে আটক করে।

কাউন্সিলর শাহাব উদ্দিন সিকদার  (৩৩) শহরের বলীর জাহাল এলাকার হোসেন মাস্টারের ছেলে।

আটকের পর তার দুটি বাড়ি যৌথ বাহিনীর উপস্থিতিতে তল্লাশি করা হয়। যৌথ বাহিনী পৌঁছানোর পূর্বেই বাড়ী থেকে সব সরিয়ে ফেলেন। এতে তল্লাশিতে তার বাড়িতে কোন আগ্নেয়াস্ত্র অথবা অবৈধ দ্রব্যাদির আলামত পাওয়া যায়নি। 

রাত ১১টার দিকে যৌথ বাহিনীর পাঠানো বিজ্ঞপ্তিতে জানা যায়, শাহাব উদ্দিন সিকদারের বিরুদ্ধে হত‍্যাচেষ্টা, সন্ত্রাসী, চাঁদাবাজি, মাদক ব্যবসা, ভূমিদখল, অর্থ আত্মসাতের মামলাসহ শতাধিক অভিযোগ রয়েছে। সে গত ৫ আগস্ট এর আগে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা করে এবং ৫ আগস্টের পরে তার বড় ভাই ইমরান শিকদার (বিএনপির রাজনীতির সাথে জড়িত) এর ছত্রছায়ায় এলাকায় সন্ত্রাসী মূলক কার্যক্রম অব্যাহত রাখে।

রবিবার রাতেই তাকে কক্সবাজার সদর মডেল থানায় সোপর্দ করা হয়।কাউন্সিলর শাহাব উদ্দিন সিকদারকে আটকের খবর ছড়িয়ে পড়লে শতাধিক ব্যক্তি থানায় উপস্থিত হয়ে  তার কঠোর বিচার দাবি করেন। তাকে আটকের পরে এলাকাবাসীর মাঝে বর্তমানে স্বস্তি বিরাজ করছে বলে জানায় যৌথ বাহিনী।

রাতে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়জুল আজিম নোমান জানান, শাহাব উদ্দিন সিকদার নামে এক ব্যক্তিকে আমাদের হাতে হস্তান্তর করে যৌথ বাহিনী। তাকে নিয়ে অভিযানের পর বিস্তারিত জানানো হবে।

আরবি/জেডআর

Link copied!