ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

দিনমজুর সহিলের মাথা গোঁজার ঠাঁই মিশে গেছে ঘূর্ণিঝড়ে

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৪, ০৬:৫৫ পিএম

দিনমজুর সহিলের মাথা গোঁজার ঠাঁই মিশে গেছে ঘূর্ণিঝড়ে

ছবি: রূপালী বাংলাদেশ

খুলনার পাইকগাছায় ঘূর্ণিঝড় দানার প্রভাবে ও অতি বৃষ্টিপাতের ফলে অসহায় দীনমজুর সহিল উদ্দিনের মাথা গোঁজার একমাত্র থাকার ঘরটি ভেঙ্গে পড়েছে। রাতে থাকার জন্য তাই কোন রকম জোড়া তালি দিয়ে নিদারুণ কষ্ট লাগবে খুঁজে ফিরছে চাঁপা পড়া খাতা বালিশ।

উপজেলার গদাইপুর ইউনিয়নের চরমলই গ্রামের গ্রাম পুলিশ ইছার উদ্দিনের ছেলে অসহায় সহিল উদ্দিন। পেশায় তিনি একজন দিনমজুর। পরের জমিতে কাজ করে চলে তার পরিবারের সংসার। স্ত্রী সন্তানসহ পরিবারের অন্যান্য সদস্যরা তার একমাত্র আয়ের উপর নির্ভরশীল। সবসময়  অতি কষ্টে দুঃখে কাটে তার জীবন।এমতাবস্থায় ঘুর্নিঝড় ডানার প্রভাবে ও ভারী বৃষ্টিপাতের ফলে বৃহস্পতিবার রাতে তার বসবাসের একমাত্র ঘরটি ভেঙে পড়ে যায়। আর বসবাসের একমাত্র ঘরটি ভেঙে পড়ে যাওয়ায় বর্তমানে পরিবারেরর অন্যান্য সদস্যেদের নিয়ে কাটছে তার মানবেতর জীবন যাপন।

এ বিষয়ে জানতে চাইলে সহিল উদ্দিন বলেন, একমাত্র থাকার ঘরটি পড়ে যাওয়ায় বর্তমানে স্ত্রী সন্তানদের নিয়ে রাস্তায় বসবাস করার মতো উপক্রম হয়েছে। এখন আমি কি করবো ভেবে পাচ্ছিনা। নতুন করে ঘর বাঁধবো কিন্তু অর্থ পাব কোথায়। এখন একমাত্র ভরসা আল্লাহর উপর। এ সময় তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এ বিষয়ে স্থানীয় আব্দুল্লাহ মোড়ল বলেন, গরীব অসহায় দিনমজুর সহিল উদ্দিনের একমাত্র থাকার ঘরটি পড়ে যাওয়ায় সে অসহায় হয়ে পড়েছে। অন্যের সাহায্য ছাড়া অসহায় এই পরিবারের পক্ষে একটি ঘর তৈরি করা খুবই অসম্ভব হয়ে পড়েছে।

গদাইপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান শেখ খোরশেদুজ্জামান বলেন, আমি শুনেছি। সরকারি বরাদ্দ আসলে তাকে সহযোগিতা করা হবে।

আরবি/জেডআর

Link copied!