ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

কুষ্টিয়ায় আ.লীগ নেতাদের জামিন দেয়ায় এবার বিচারকের অপসারণ দাবি

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৭:৫০ পিএম

কুষ্টিয়ায় আ.লীগ নেতাদের জামিন দেয়ায় এবার বিচারকের অপসারণ দাবি

ছবি: রূপালী বাংলাদেশ

কুষ্টিয়ায় আ’লীগ নেতাদের জামিন দেয়ায় সিনিয়ার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদা সুলতানার অপসারণের দাবীতে বিক্ষোভ-অবস্থান কর্মসূচী করা হয়েছে। ২৩ সেপ্টেম্বর সোমবার দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ব্যানারে এ বিক্ষোভ-অবস্থান কর্মসূচী করা হয়।

এর আগে আ’লীগ নেতাদের জামিন দেয়ায়, ২২ সেপ্টেম্বর রবিবার দুপুরে কুষ্টিয়া চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সামনে বিক্ষোভ প্রদর্শন করে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা। বিক্ষোভকারীরা বলেন, জীবন ও রক্তের বিনিময়ে আমরা ছাত্রজনতা দেশটাকে নতুনভাবে স্বাধীন করেছে। আন্দোলনকারীকে হত্যা চেষ্টা মামলায় আওয়ামী লীগের নেতা, পৌরসভার কাউন্সিলরসহ ৬ জনকে জামিন দেয়া হয়ে। জামিন বাতিল, বিচারক মাহমুদা সুলতানাকে প্রত্যাহার দাবী জানাচ্ছি। আমাদের দাবী মানা না হলে আমরা কঠোর কর্মসূচির ডাক দিবো।

জানা গেছে, কুষ্টিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মারপিট ও গুলি করে তামজিদ হোসেন জনি (২৬) নামে এক আন্দোলনকারীকে হত্যা চেষ্টার ঘটনায় মামলা করা হয়। এ ঘটনায় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফকে নির্দেশদাতা আসামি করে ৭৩ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়। লুৎফুর রহমানের ছেলে জিলহজ বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় মামলাটি করেন। কুষ্টিয়া পৌরসভার কয়েকজন কাউন্সিলর এই মামলার আসামি। ১৯ সেপ্টেম্বর বিকেলে র‌্যাব কুষ্টিয়া পৌরসভার সামনে থেকে হত্যাচেষ্টা মামলার এজাহার নামীয় আসামি নজরুল ইসলাম (৪৬), সাইফ উল হক মুরাদ (৫৫) এবং আনিছ কোরাইশী (৬৩)কে গ্রেফতার করে।

পৌরসভার কাউন্সিলরসহ ৬ জনকে জামিন দেয়ায় ক্ষুব্ধ হয় বৈষম্যবিরোধী ছাত্র-জনতা। এরই প্রতিবাদে ২২ সেপ্টেম্বর রবিবার এবং ২৩ সেপ্টেম্বর সোমবার দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ব্যানারে এ বিক্ষোভ-অবস্থান কর্মসূচী করা হয়।

আরবি/জেডআর

Link copied!