ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

নকলায় শিক্ষার্থীদের নিয়ে উদ্বুদ্ধকরণ সভা ও শিক্ষা উপকরণ বিতরণ

নকলা (শেরপুর) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ১২:৩৭ এএম

নকলায় শিক্ষার্থীদের নিয়ে উদ্বুদ্ধকরণ সভা ও শিক্ষা উপকরণ বিতরণ

ছবি: রূপালী বাংলাদেশ

শেরপুরের নকলায় ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ফর হিউম্যান পটেনশিয়াল সাসটেইনেবিলিটি (ডপস) নামক স্বেচ্ছাসেবী সংগঠনের ৫০ জন সদস্য শিক্ষার্থীদের মাঝে পাঠ্য বইয়ের সহায়ক বইসহ বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করাসহ উদ্বুদ্ধ করণসভা করা হয়েছে।

এ উপলক্ষে গনপদ্দী উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে আলোচনা সভা ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভপতিত্ব করেন গনপদ্দী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নাজমুল ইসলাম।

ডপস’র প্রতিষ্ঠাতা পরিচালক  মো. শাহীন মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ডপস’র সভাপতি ও সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট মো. শহিদুর রহমান, পিপড়িকান্দী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শফিকুল ইসলাম, নকলা প্রেস ক্লাবের সভাপতি ও সমকালীন বাংলা ডটকম’র সম্পাদক মো. মোশারফ হোসাইন ও প্রেস ক্লাবের সম্পাদক সেলিম রেজা প্রমুখ।

ডপস’র প্রতিষ্ঠাতা পরিচালক মো. শাহিন মিয়া বিএসপি জানান, তার আয়ের একটি অংশ ও শুভাকাঙ্খীদের সার্বিক সহযোগিতার অর্থে ডপসের শিক্ষার্থীরে পিছনে ব্যয় করা হয়। তিনি জানান, এই মহতী কাজে বিভিন্ন শুভাকাঙ্খী জনের সহায়তায় ডপসের সদস্যদের শিক্ষা কার্যক্রম চালিয়ে নেওয়া হচ্ছে।

শুভাকাঙ্খীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সমাজের সকলকে এমন কাজে এগিয়ে আসার আহবান জানান তিনি।

এসময় তরুন সাংবাদিক স্মার্ট ভিডিও এডিটর ও কি শ্রুতিমধুর  ভয়েজার হাসান মিয়াসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও স্কুল কলেজে অধ্যয়নরত ডপস সদস্য শিক্ষার্থী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের  শিক্ষকগন, স্থানীয় অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরবি/জেডআর

Link copied!