ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

সান্তাহারে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল, দুর্ভোগে শতশত যাত্রী

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ০৯:২২ পিএম

সান্তাহারে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল, দুর্ভোগে শতশত যাত্রী

ছবি: রূপালী বাংলাদেশ

চিলাহাটি থেকে ছেড়ে আসা অন্ত:নগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় আদমদীঘির সান্তাহার রেলওয়ে স্টেশনের অদুরে আটক পড়েছে ট্রেন।

শনিবার (২৬ অক্টোবর) সকাল পৌনে ১০টায় আদমদীঘির সান্তাহার রেলওয়ে জংশন স্টেশন থেকে রাজশাহি অভিমুখে ছেড়ে যাবার পরপর আউটার সিগন্যালে নিকট এ ঘটনা ঘটে। বেলা ১ টা পর্যন্ত ইঞ্জিন মেরামত না হওয়ায় সেখানেই আটকা রয়েছে ট্রেনটি। এতে শতশত ট্রেনযাত্রী সীমাহিন দুর্ভোগে রয়েছে।

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সহকারি চালক (এএলএম) আবুল কালাম আজাদ জানান, ট্রেনটি সান্তাহার স্টেশন থেকে ছেড়ে আসার পর স্টেশনের আউটার সিগন্যালের নিকট পৌছেলে ইঞ্জিনের ফুয়েল লাইন পুড়ে গিয়ে ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এ আবস্থায় ট্রেনটি সেখানেই আটকা পড়ে রয়েছে।

সান্তাহার রেলওয়ে স্টেশনের সহকারি স্টেশন মাস্টার মৌসুমি আক্তার জানান, ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় ট্রেনটি আউটার সিগন্যালের নিকট আটকা পড়ে রয়েছে। ট্রেনটির সান্তাহার পৌছার নিদ্দিষ্ট সময় সকাল পৌনে নয়টায় হলেও সেটি প্রায় এক ঘন্টা বিলম্বে সান্তাহার স্টেশনে পৌছে। সান্তাহার স্টেশনে যাত্রী নামা উঠার পর স্টেশন থেকে পৌনে ১০টার দিকে রাজশাহি অভিমুখে ছেড়ে যাওয়ার পরপর আউটার সিগন্যালের নিকট হটাৎ করে ইঞ্জিন বিকল হয়ে সেখানেই ট্রেন আটকা পড়ে। 

ওই ট্রেনে আটকা পড়া যাত্রী জয়পুরহাটের মাহাফুজ আলম, তালেব আলী, আব্দুল হাকিমসহ কয়েকজন জানান, তাদের মধ্যে প্রায় সকলেই রাজশাহীতে
বিভিন্ন দাপ্তরিক কাজে যাবেন। ট্রেনটি রাজশাহিতে সঠিক সময় না পৌঁছাতে পারায় তারা চরম বিপাকে পড়বেন। তাদের দাপ্তরিক কাজেও বিঘ্ন ঘটবে। আবার অনেক যাত্রীর সাথে রোগী রয়েছেন, তারা চিকিৎসার জন্য রাজশাহী যাচ্ছেন। রোগী নিয়ে তাদের চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। সহকারি ষ্টেশন মাস্টার মৌসুমি আক্তার আরো জানান, বিষয়টি রেলওয়ে সংস্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে । ইশ্বরর্দী থেকে বিকল্প ইঞ্জিন আসার পর ট্রেনটি রাজশাহী অভিমুখে ছেড়ে যাবে। বেলা ১টা এ সংবাদ পাঠানো পর্যন্ত ইঞ্জিন বিকল হওয়া ট্রেনটি ঘটনাস্থল থেকে ছেড়ে যায়নি।

আরবি/জেডআর

Link copied!