ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

উল্লাপাড়ায় লোডশেডিংয়ে চরম ভোগান্তি জনজীবনে

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৯:০৮ পিএম

উল্লাপাড়ায় লোডশেডিংয়ে চরম ভোগান্তি জনজীবনে

ছবি: রূপালী বাংলাদেশ

উল্লাপাড়ায় ব্যাপক লোডশেডিংয়ে চরম দুর্ভোগে পড়েছে বিদুৎ গ্রাহকেরা। সিরাজগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতি- ১ (পিবিএস) আওতায় পুরো এলাকায় ২৪ ঘন্টায় ২ থেকে ৩ বার লোডশেডিংয়ের শিকার হচ্ছেন লোকজন। প্রতিবার ১ থেকে ২ ঘন্টা পর্যন্ত লোডশেডিং চলছে।

এলাকার শিক্ষক বানছারাম সরকার ও মোতালেব হোসেন জানান, গত তিন দিন ধরে দিন রাত মিলে ২ থেকে ৩ বার পিবিএস-১ লোডশেডিং দিচ্ছে। বিশেষ করে রাতের বেলায় লোডশেডিংয়ে ভ্যাপসা গরমে চরম ভোগান্তি পোহাচ্ছেন তারা।

পঞ্চক্রোশী এলাকার আব্দুল আজিজ ও আতিকুল ইসলাম জানান, তাদের এলাকায় অপেক্ষকৃত বেশি লোডশেডিং দেওয়া হচ্ছে। আর এতে রোপা আমনের প্রকল্পে সেচ কাজ বিঘ্নিত হচ্ছে। তারা অবিলম্বে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি- ১ এর প্রতি দাবি জানান।
 

এ ব্যাপারে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি- ১ এর মহাব্যবস্থাপক আবু আশরাফ মো. ছালেহ্ধসঢ়; জানান, তার সমিতির আওতায় বিদ্যুৎ গ্রাহকদের প্রতিদিন চাহিদা ১০৮ থেকে ১১০ মেগাওয়াট। কিন্তু জাতীয় গ্রিড থেকে তারা প্রতিদিন চাহিদার ২৫ থেকে ২৭ ভাগ বিদ্যুৎ কম সরবরাহ পাচ্ছেন। ফলে তাদেরকে সমন্বয় করতে সমিতি এলাকায় লোডশেডিং দিতে বাধ্য হতে হচ্ছে।

আরবি/জেডআর

Link copied!