ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

জীবননগরে ভোক্তার অভিযানে জরিমানা

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৬:২১ পিএম

জীবননগরে ভোক্তার অভিযানে জরিমানা

ছবি: রূপালী বাংলাদেশ

চুয়াডাঙ্গা জীবননগরে  ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে সার বিক্রি করার অপরাধে এক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার সকালে  জীবননগর উপজেলার  উথলি বাজারে এ অভিযান পরিচালিত হয়। পরিচালিত অভিযানে সার ডিলার, মুদিখানাসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করেন।

এসময় উথলী বাজারের বিএডিসি সার ডিলার মেসার্স জহির ট্রেডার্সে  অভিযান চালিয়ে  সরকার নির্ধারিত ১৩৫০ টাকা বস্তা টিএসপি সার ১৯৪০ টাকা পর্যন্ত বিক্রয়ের প্রমাণ পাওয়া যায়। এছাড়া অন্যান্য সারও সরকার নির্ধারিত দামের চেয়ে অধিক মুল্যে বিক্রয় করা, সারের ক্রয়-বিক্রয় ভাউচার যথাযথভাবে না রাখা, সেলফে ভালো কীটনাশকের সাথে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক একসাথে রেখে বিক্রয় করা ইত্যাদি অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো: জহির উদ্দিনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ও ৫১ ধারায় ৭০,০০০/- টাকা জরিমানা করা হয়। এসময় মেয়াদ উত্তীর্ণ কীটনাশকগুলো জনসম্মুখে নষ্ট করা হয়।

এসময় আরও কিছু প্রতিষ্ঠান তদারকি করা হয়। সব ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সবাইকে ন্যায্যমূল্যে পণ্য ক্রয় বিক্রয়, ভাউচার সংরক্ষণ ও মুল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়। সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।

চুয়াডাঙ্গা জেলা পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক  সজল আহম্মেদ।

আরবি/জেডআর

Link copied!