ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

মাদারীপুরে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৮:৫৬ পিএম

মাদারীপুরে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ছবি: রূপালী বাংলাদেশ

মাদারীপুরে লাইসেন্স গ্রহণ না করে পণ্য বাজারজাত ও সনদ ছাড়া পণ্য মোড়কজাত করায় দুই প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া উভয় প্রতিষ্ঠানকে অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। ভ্রাম্যমান আদালত জানায়, বুধবার ১১ সেপ্টেম্বর বিকেলে শহরের পুরান বাসস্ট্যান্ড ও চরমুগরিয়া এলাকায় পেট্রোল পাম্প, ডাল ও তেলের মিলে অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান।

এসময় বিএসটিআই এর লাইসেন্স গ্রহণ না করে পণ্য বাজারজাত করায় চরমুগুরিয়া অয়েল মিলস লিমিটেড এর মালিক হাবিবুর রহমান মুন্সীকে ২৫ হাজার টাকা এবং সনদ ছাড়া পণ্য মোড়কজাত করায় মেসার্স জগদীশ ডাল ভান্ডার এর মালিক কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া উভয় প্রতিষ্ঠানকে অনাদায়ে ১ (এক) মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। দুটি প্রতিষ্ঠান কে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮ এর ১৫ (১) ধারা ভঙ্গের কারণে উক্ত আইনের ২৭ ও ২০১৮ এর ২৪(১) ধারা ভঙ্গ করায় উক্ত আইনের ৪১ ধারায় জরিমানা করা হয়। এছাড়া শহরের পুরান বাস স্ট্যান্ড এলাকায় জ্বালানি তেল বিক্রয়ের সময় পরিমাণে সঠিক পাওয়ায় ইউসুফ ফিলিং স্টেশনকে ধন্যবাদ জানানো হয়।

মাদারীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজুর রহমান জানান, এটি জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান মহোদয়ের নির্দেশনায় দেশের প্রচলিত আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে সাধারণ মানুষের সেবা নিশ্চিত করার জন্য এ ধরণের অভিযান পরিচালনা করা হয়েছে এবং ভবিষ্যতেও  এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ বিএসটিআই এর ইন্সপেক্টর নাঈর আউসাফ রহমান, মাদারীপুর আনসার ব্যাটালিয়ানের এপিসি মালেকসহ অন্যরা।

আরবি/জেডআর

Link copied!