ঢাকা রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৪

দুপচাঁচিয়া বাড়িতে আগুন ও লুটপাট, আটক ৩

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৩:৪৫ পিএম

দুপচাঁচিয়া বাড়িতে আগুন ও  লুটপাট,  আটক ৩

ছবি: রূপালী বাংলাদেশ

বগুড়া: বগুড়ার দুপচাঁচিয়ায় বসতবাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট মামলায় ৩ জন গ্রেপ্তার। ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের চাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করার পর ঐ দিন বিকেল ৪ টা ৪৫ মিনিটে আন্দোলনকারীরা দুপচাঁচিয়া থানার তালেড়া পৌর এলাকার সরঞ্জাবাড়ি মহল্লায় মৃত আফজাল হোসেনের ছেলে মাসুদ আকন্দের বাড়িতে দলবদ্ধভাবে প্রবেশ করে অগ্নিসংযোগ ও লুটপাট করে । এ সময় নগদ দশ লক্ষ টাকা ও আনুমানিক ১১ ভরি স্বর্ণলংকারসহ কিছু আসবাসপত্র লুট করে। 

থানাসূত্রে জানা যায় যে, বাদী মাসুদ আকন্দ (৪৫), পিতা মৃত-আফজাল হোসেন ২৯ আগস্ট দুপচাঁচিয়া থানায় হাজির হয়ে ১৩ জনের নামসহ ৫০/৬০ জন অজ্ঞাতনামা আসামীর বিরুদ্ধে একটি এজাহার দায়ের করলে মামলা রেকর্ড ভূক্ত করে যা মামলা নং-১৯, ধারা ১৪৩/৪৪৭/৪৪৮/৩৭৯/৪২৭/১৪৪ পেনাল কোর্ডে রুজু হয়। এই মামলায় ২৯ আগস্ট রাতে থানা পুলিশ ও সেনাবাহিনী যৌথ অভিযান পরিচালনা করে তালোড়া বাজার বিভিন্ন এলাকা হতে ৩ জন কে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত আসামি তালোড়া বাজারের মৃত-সোলেমান মাষ্টারের ছেলে মশিউর রহমান কাজল(৪৫).দুবড়া গ্রামের আরফান মোল্লার ছেলে রায়হান মোল্লা (৩০). লাফাপাড়া এলাকার ফজলু  প্রাং এর ছেলে জিহাদ(২৪)। এজাহারভূক্ত আরো ১০ জন পলাতক আসামীরা তালোড়া বাজারের আব্দুল জলিল খন্দকারের
ছেলে অভি খন্দকার (২৬), আহনাফ খন্দকার (২০), বাশোঁপাতা গ্রামের মোজাম্মেল হক, মজুর ছেলে আরিফ হোসেন (৪০), তালোড়া বাজারের মৃত-খালেক মন্ডলের ছেলে স্বাধীন মন্ডল (৫১), পিঁপড়া গ্রামের মৃত-হবিবরের ছেলে রশিদ (৫০), ওয়াজেদ এর ছেলে নূর  হোসেন (৩৮), কাহালু থানার ধানপূজা গ্রামের মৃত-মোজাফফর হোসেনের ছেলে আবেদিন (৩২), ধানপূজা গ্রামের মৃত-কছের এর ছেলে মাহফুজ(৪০), খাড়িয়া নিশিন্দারা গ্রামের মৃত-সাদোর এর ছেলে হাসেম (৪৫), মুক্তাগাছা গ্রামেরমৃত- শহিদুল এর ছেলে জুয়েল (৩২), গ্রেপ্তারকৃত ৩ জন আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্ধসঢ়;হা গ্রহণ করে বগুড়া বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয় বলে থানার অফিসার ইনচার্জ সনাতন চন্দ্র সরকার বিষয়টি নিশ্চিত করেন।

আরবি/জেডআর

Link copied!