ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

পালাতে গিয়ে নেত্রকোণা পৌরসভার সাবেক মেয়র গ্রেপ্তার 

নেত্রকোণা প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ১১:৩৩ পিএম

পালাতে গিয়ে নেত্রকোণা পৌরসভার সাবেক মেয়র গ্রেপ্তার 

পৌরসভার সাবেক মেয়র নজরুল ইসলাম খান। ছবি: রূপালী বাংলাদেশ

বুধবার (১১ সেপ্টেম্বর) নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র নজরুল ইসলাম খানকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটক করা হয়েছে বলে গণমাধ্যমে নিশ্চিত করেছেন নেত্রকোণার পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ।

বুধবার সকাল ৬টা নাগাদ বিদেশে যাওয়ার চেষ্টার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ সাবেক এই মেয়রকে আটক করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাকে ঢাকা থেকে নেত্রকোণায় নিয়ে আসার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে। 

এমনকি পুলিশের কাছে হস্তান্তরের পর নেত্রকোণা মডেল থানায় বিস্ফোরক আইনে দায়ের তিনটি মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে বলে জানা গেছে নেত্রকোণা জেলা পুলিশ মারফত। 

এদিকে সাবেক পৌর মেয়র নজরুল ইসলাম খানের গ্রেফতারের খবরে নেত্রকোণা পৌরসভার নাগরিকদের মাঝে স্বস্তি প্রকাশের প্রবণতা দেখা গেছে। 

সরেজমিন অনুসন্ধানে দেখা গেছে,  পৌরসভার প্রায় সকল ঠিকাদারি কাজই তিনি তার গড়ে তোলা সিন্ডিকেট দিয়ে নিয়ন্ত্রণ করতেন। যার দরুন পৌরসভার রাস্তা-ঘাট, পানি সরবরাহ ব্যবস্থাসহ অধিকাংশ কাজই নিম্নমানের হয়েছে। 

এছাড়াও তার বাড়ির সামনে রেলওয়ের জায়গা দখল করে অবৈধ ভাবে পার্ক নির্মাণ, জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান ভাড়া দেওয়াসহ নানা ধরনের অপকর্মে জড়িত ছিলেন সদ্য সাবেক নেত্রকোণা পৌরসভার মেয়র নজরুল ইসলাম খান বলে অভিযোগ রয়েছে। 

আরবি/জেডআর

Link copied!