ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

পটুয়াখালীতে ভুয়া মেজর পরিচয়ে চার প্রতারক আটক

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৮:৩৯ পিএম

পটুয়াখালীতে ভুয়া মেজর পরিচয়ে চার প্রতারক আটক

ছবি: রূপালী বাংলাদেশ

পটুয়াখালীতে ভুয়া মেজর পরিচয়দানকারী চার প্রতারককে আটক করেছে সেনাবাহিনী। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাতে পটুয়াখালী জেলা শিশু একাডেমি সেনা ক্যাম্প থেকে তাদেরকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন মো. সালাহ উদ্দিন আহমেদ, আবদুল্লাহ আল মামুন,  খান রেজাউল করিম ও মো. জসিম হাওলাদার। এদের মধ্যে প্রথম তিন জনের বাড়ী পটুয়াখালীর বিভিন্ন এলাকায় আর জসিম উদ্দিনের বাড়ী বাকেরগঞ্জ থানায়।

পটুয়াখালী সেনা ক্যাম্পের মেজর সাইফ জানান, সাদা রংয়ের একটি প্রাইভেট কারে শুক্রবার রাতে ক্যাম্পের সামনে এসে সালাহ উদ্দিন নিজেকে অবসরপ্রাপ্ত মেজর পরিচয় দিয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে দেখা করতে চায়। এ সময় তার কথাবার্তায় অসংলগ্ন দেখা দিলে গাড়ীসহ তাদেরকে কৌশলে ক্যাম্পের মধ্যে প্রবেশ করানোর ব্যবস্থা করে কর্নেল মোহসীনকে বিষয়টি অবহিত করি। পরে কর্নেল মোহসীন সামনে নিলে সালাহউদ্দিন নিজেকে ১৯নং ফোর্স এর অবসরপ্রাপ্ত মেজর অফিসর পরিচয় দেয়। এক পর্যায়ে খোজ খবর নিয়ে নিশ্চিত হয় যে, তিনি আসলে ভুয়া পরিচয় দিয়েছে। পরে তাকে ব্যাপক জিঙ্গাসাবাদ করলে সে নিজেকে ভুয়া মেজর স্বীকার  করে। তার সাথে যারা ছিল তারাও এক পর্যায়ে নিজেদেরকে ভুয়া সোনাবাহিনীর সদস্য বলে স্বীকার করে।

সেনাবাহিনীর সূত্র জানায়, গত এক সপ্তাহ ধরে ওই প্রাইভেট কার নিয়ে তারা চারজন পটুয়াখালীতে অবস্থান করছিলেন। তবে কোথায় কোথায় গেছেন বা কি করেছেন আর কি কারণে ভুয়া মেজর পরিচয় দিয়েছে সেটির ব্যাপারে ব্যাপক জিঙ্গাসাবাদ শেষে রাতেই তাদেরকে পটুয়াখালী সদর থানায় হস্তান্তর করা হয়েছে  বলে পটুয়াখালী জেলা সেনাবাহিনীর ক্যাম্প কমান্ডিং অফিসার কর্নেল মোহসীন জানান।

এ ব্যপারে প্রতারনা আইনে মামলার প্রস্তুতি চলছে বলে সদর থানার ওসি মো. জসিম উদ্দিন জানান।

আরবি/জেডআর

Link copied!