ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

টাকা হাতিয়ে নিল প্রতারক পলাশ, রফাদফায় সেচ্ছাসেবক দল নেতা

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৮:১৪ পিএম

টাকা হাতিয়ে নিল প্রতারক পলাশ, রফাদফায় সেচ্ছাসেবক দল নেতা

ছবি: রূপালী বাংলাদেশ

নওগাঁর বদলগাছীতে ঠাকুরপাড়ার বাসিন্দা পলাশ চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নেয় আসাদুজ্জামান সেতু নামের এক ব্যক্তির কাছ থেকে। সেই টাকা আদায়ে বিশ হাজার টাকায় রফাদফা করলেন উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক।

অভিযুক্ত উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক নেতার নাম মানিক চৌধুরী । তিনি উপজেলার আধাইপুর ইউনিয়নের চকবনমালি গ্রামের বাসিন্দা। 

জানা যায়, তিন বছর আগে উপজেলার সদরের ঠাকুরপাড়া এলাকার বাসিন্দা পলাশ (৪৫) জয়পুরহাট জেলার জামালগঞ্জ ইউনিয়নের জামালপুর গ্রামের আসাদুজ্জামান সেতুর নিকট থেকে চাকরি দেওয়ার নামে প্রায় ৪৪ লক্ষ টাকা গ্রহন করেন। টাকা গ্রহন করার পর থেকে পলাশ দেশের বিভিন্ন জায়গায় পালিয়ে থাকে। চাকরি প্রার্থী আসাদুজ্জামান সেতু দীর্ঘদিন অপেক্ষা করে চাকরি না হলে বিভিন্ন মাধ্যমে ৪৪ লক্ষ টাকা তোলার চেষ্টা করে। বিভিন্ন মাধ্যমে বিভিন্ন সময়ে ৪০ লক্ষ ৫৫ হাজার টাকা আসাদুজ্জামান সেতু বুঝিয়া পায়। বাঁকি ৩ লক্ষ ৪৫ হাজার টাকা দিতে তালবাহানা করে পলাশ। 

এরপর হঠাৎ শুক্রবার সন্ধায় আসাদুজ্জামান সেতু জানতে পারে প্রতারক পলাশ বদলগাছী তার নিজ বাসা ঠাকুরপাড়াতে অবস্থান করছে। সেতু এবং তার আত্মীয়স্বজন নিয়ে শনিবার সকালে মহিলা কলেজ গেট সংলগ্ন মুদি দোকানে প্রতারক পলাশ কে নিয়ে আসাদুজ্জামান সেতুর স্বজনরা মিটিংয়ে বসেন। সেখানে উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক মানিক চৌধুরী উপস্থিত ছিলেন। ঠিক তখনই টাকা দেওয়া নিয়ে হট্টগোল বাঁধে। প্রতারক পলাশ বলে ২০ হাজার টাকা মানিক সহ বিভিন্ন মাধ্যমে আমি সেতুকে টাকা দিয়েছি। আমি তাকে আর ১ লক্ষ টাকা দেবো। তখন আসাদুজ্জামান সেতু বলে,আমি কোন টাকা পাইনি। হিসার করে যা পাবো তাই দিতে হবে। এক পর্যায়ে আগামী শুক্রবার ২ লক্ষ টাকা দেওয়ার আশ্বাস দিয়ে মানিক সহ  প্রতারক পলাশ স্থান ত্যাগ করেন।

এ বিষয়ে স্থানীয় ফুটবলার মুন্না সহ কয়েক জনের সাথে কথা হলে তারা জানান, যখন হট্টগোল বাঁধে প্রতারক পলাশ আমাদের সামনে স্বীকার করে এ বিষয়ে মানিক ২০ হাজার টাকা নিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী বলেন। গত কয়েকদিন আগে সেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমার কাছ থেকে ১০ হাজার টাকা চাঁদা গ্রহন করেন। যার একটি অডিও ও ভিডিও প্রতিবেদকের হাতে এসেছে।

এ বিষয়ে মানিক চৌধুরী বলেন, তুমি কি আমাকে চেনো। যদি চিনে থাকো। তাহলে সাক্ষাতে কথা বল।

এ বিষয়ে জেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক শামিম হোসন বলেন, আপনি তার সাথে সাক্ষাতে দেখা করেন। বিষয়টি আমি দেখছি।

আরবি/জেডআর

Link copied!