ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৪:২৩ পিএম

কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ছবি: রূপালী বাংলাদেশ

গাজীপুর কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. ফিরোজ হোসেনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪ মানিকগঞ্জ। গেল মধ্যরাত ৪ ঘটিকার দিকে ধামরাই উপজেলার কুশিয়ারা এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ফিরোজ ধামরাই উপজেলার কাছৈর গ্রামের মীর হোসেনের ছেলে। ফিরোজ ধামরাই থানার চাঞ্চল্যকর ও বহুল আলোচিত শুকুর আলী হত্যাকাণ্ডে মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী ছিলো।

র‌্যাব অফিসের প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গত ৬ আগস্ট ফিরোজ জেল থেকে পালিয়ে দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলো। গোপন সংবাদ ও তথ্য প্রযুক্তির সহায়তায় সিপিসি-৩, র‌্যাব-৪ মানিকগঞ্জ এর আভিযানিক দল তাকে গ্রেপ্তার করে।

২০২০ সালের ২৪শে অক্টোবর ধামরাই উপজেলার গাইরাকুল কাঁচা রাস্তায় শুকুর আলী (৬৫) নামের এক ব্যক্তিকে ফিরোজ, জাকির ও তার সহযোগীরা আগে থেকেই উৎ পেতে থাকে এবং পরিকল্পনামাফিক দেশীয় অস্ত্র দিয়ে হত্যা করে। ২০২২ সালের ৯ নভেম্বর ওই মামলায় আদালত ফিরোজকে মৃত্যুদণ্ড প্রদান করেন। এরপর থেকেই ফিরোজ কাশিমপুর কারাগারে বন্দি ছিলো। বৈষ্যমবিরোধী ছাত্র আন্দোলনের সময় সে কারাগার থেকে পালিয়ে যায়।

সিপিসি-৩, র‌্যাব-৪ মানিকগঞ্জ এর কোম্পানি কমান্ডার আরিফ হোসেন জানান, মৃত্যুদণ্ড সাজা প্রাপ্ত আসামি ফিরোজকে যথাযথ আইনি প্রক্রিয়ায় সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


 

আরবি/জেডআর

Link copied!