ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

কালিহাতীতে আন্ডারপাসের দাবিতে মহাসড়ক অবরোধ

কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৬:১২ পিএম

কালিহাতীতে আন্ডারপাসের দাবিতে মহাসড়ক অবরোধ

ছবি: রূপালী বাংলাদেশ

টাঙ্গাইলের কালিহাতীতে আন্ডারপাসের দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছে বিক্ষোভ করেছে এলাকাবাসী ও ১৪টি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীরা। এ সময় মহাসড়কের তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে প্রশাসনের আশ্বাসে দেড় ঘন্টা পর অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সল্লা বাসস্ট্যান্ডে এই কর্মসূচি পালন করা হয়। পরে কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হুসাইন আশ্বাস দিলে দেড় ঘন্টা পরে অবরোধ তুলে নেয় তারা।

বক্তারা বলেন, মহাসড়কের ২পাশে অন্তত ১৪টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এছাড়াও ইউনিয়ন পরিষধ ও বাজার রয়েছে। ১৯৯৮সাল থেকে এপর্যন্ত ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সল্লা এলাকায় অর্ধ শতাধিক ব্যক্তি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। বর্তমানে এই মহাসড়ক ৪লেনে উন্নতি করনের কাজ চলছে। এখানে আন্ডারপাস রাখা হয়নি। আন্ডারপাস না হলে দুর্ঘটনা আরো বেড়ে যাবে। আমরা বাধ্য হয়ে আন্ডারপাসের দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছি। পরে ইউএনও স্যার আন্ডারপাসের আশ্বাস নেয়ায় অবরোধ তুলে নিয়েছি। দ্রুত আশ্বাস বাস্তবায়ন না হলে আগামীতে আরো কঠোর অবস্থান কর্মসূচির পালন করবে বলে জানান তারা।

উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হোসাইন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে খুব শীঘ্রই এলাকার মানুষের দাবি পূরণের চেষ্টা করবো।

আরবি/জেডআর

Link copied!