ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

মাধবপুরে বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ১০:৩২ পিএম

মাধবপুরে বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

ছবি: সংগৃহীত

হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুরে বকেয়া বেতনের দাবিতে ষ্টার ফরসিলিন কারখানার শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে। বুধবার দুপুর দেড়টা থেকে উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের শাহপুর ষ্টার ফরসিলিন কারখানারপ্রধান ফটকের সামনে ঢাকা-সিলেট মহাসড়কের ওপর বেতনের দাবিতে শতশত শ্রমিক সড়কে অবস্থান নেন। এতে সড়কে দুপাশে ৫/৬ কিলোমিটার এলাকাজুড়ে শতশত যানবাহন আটকা পড়ে। কারখানা কর্তৃপক্ষ ও মাধবপুর উপজেলা প্রশাসন আন্দোলনরত শ্রমিকদের মহাসড়ক ছেড়ে আলোচনায় বসার আহবান করলেও শ্রমিকরা দাবি আদায়ে অনড় ছিলেন। শ্রমিকরা জানান, নিয়মিত তাদের বেতন মজুরি পরিশোধ
করছেনা মালিক পক্ষ। বকেয়া বেতন পরিশোধ করার দাবিতে গত ৩ মাস আগে তারা রাস্তায় নেমেছিল। তখন কারখানা কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসন তাদের লিখিতভাবে আশ্বাস দিয়েছিল বকেয়া বেতন পরিশোধ করবে। কিন্তু তারা সব পরিশোধ করতে ব্যর্থ হয়েছে। 

শ্রমিক নেতা সবুজ মিয়া ও আলা উদ্দিন জানান, এক সাথে ৩ মাসের বেতন বকেয়া রয়েছে শ্রমিকদের। যার কারনে শ্রমিকরা পরিবার পরিজন নিয়ে সংসার
চালাতে পারছেনা। তাই তারা বাধ্য জীবনের তাগিদে রাস্তায় নামতে বাধ্য হয়েছেন। 

কারখানার ম্যানেজার মো. মিঠুন মিয়া জানান, চলমান পরিস্থিতির কারনে কারখানায় উৎপাদিত ডিনার সেট বিদেশে রপ্তানি ও দেশে বিক্রি কমে গেছে। তাই কারখানা আর্থিক সংকটে পড়েছে। এরপরও তাদের বকেয়া পরিশোধ করতে আমরা রাজি আছি। দুপক্ষ আলোচনা করে তাদের ন্যায়সঙ্গত পাওনা পরিশোধ করা হবে। 

মাধবপুর উপজেলা নির্বাহী অফিসার একেএম ফয়সাল বলেন, শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে প্রশাসন কাজ করছে। আশা করি মালিক শ্রমিক দেনাপাওনা অবশ্যই নিষ্পত্তি হবে।

আরবি/জেডআর

Link copied!