ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

সিরাজগঞ্জে ছাত্র আন্দোলনে হামলাকারী হোসেন কমিশনার গ্রেপ্তার

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ০৪:২৬ পিএম

সিরাজগঞ্জে ছাত্র আন্দোলনে হামলাকারী হোসেন কমিশনার গ্রেপ্তার

ছবি: রূপালী বাংলাদেশ

৪ আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে সিরাজগঞ্জ সদরে আন্দোলনরত ছাত্র জনতার উপর হামলাকারী, ককটেল বিস্ফোরণ মামলার প্রধান আসামি ও সিরাজগঞ্জ ২ আসনের সাবেক এমপি জান্নাত আরা হেনরি‍‍`র প্রধান সন্ত্রাসী ক্যাডার হোসেন কমিশনারকে গ্রেফতার করেছে র‍্যাব।

গতকাল (২৫ সেপ্টেম্বর) রাতে ঢাকার শেরে বাংলা থানাধীন রাজধানী হাই স্কুল এলাকা থেকে সদর উপজেলার ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কমিশনার হোসেন আলীকে গ্রেপ্তার করা হয়। এসময় তার থেকে ২টি মোবাইল ফোনও জব্দ করা হয়। 

সকালে এক সংবাদ বিজ্ঞপ্তীর মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব ১২ এর কোম্পানি কমান্ডার এম আবুল হাশেম সবুজ।

তিনি জানান, গত ২৭ সেপ্টেম্বর বিকাল অনুমান সাড়ে পাঁচটার দিকে হোসেন আলী ও অন্যান্য ০৮ জনসহ অজ্ঞাতনামা ৫/৬ জন আসামিরা পূর্ব শত্রুতার জের ধরে সিরাজগঞ্জ সদর থানাধীন চক কোবদাসপাড়া গ্রামে ০১নং এজাহারনামীয় আসামি হোসেন আলীর অফিস সংলগ্ন স্থানে দেশীয় অস্ত্র নিয়ে বেআইনী জনতায় দলবদ্ধ হয়ে ভিকটিম মো. মেরাজ (১৮), পিতা- মো. আমির হোসেনকে হত্যার উদ্দেশ্যে এলোপাতারীভাবে কুপিয়ে রক্তাক্ত জখম করে।

ভিকটিমের মা শিল্পি খাতুন তার ছেলের ডাক চিৎকারে এগিয়ে আসিয়া আসামিদের বাঁধা দিলে আসামিরা তাকেও মারপিট করে তার শ্লিলতাহানী করে এবং তার পরনের স্বর্নের চেন ছিনিয়ে নেয় এবং ওয়্যারড্রপে থাকা নগদ ৩,০০,০০০/- টাকা চুরি করে নিয়ে যায়।

 এবিষয়ে শিল্পী খাতুন বাদী হয়ে সদর থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, গ্রেফতারকৃত আসামি বিগত সময়ে সাবেক এমপি’র প্রধান ক্যাডার হয়ে ক্ষমতার অপব্যবহার করে সিরাজগঞ্জ পৌরসভা এলাকায় অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানাবিধ অপরাধমূলক কর্মকান্ডে জড়িত ছিল।

এছাড়াও গত ৪ আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে সিরাজগঞ্জ সদরে আন্দোলনরত ছাত্র জনতার উপর প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে হামলা চালানোর কথাও স্বীকার করে, যার ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রচার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এর ধারাবাহিকতায় গতকাল হোসেন আলীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আসামিকে সিরাজগঞ্জ জেলার সদর থানায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়েছে।

আরবি/জেডআর

Link copied!