ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

কালাইয়ে খাসজমির অবৈধ দখলদারদের বিরুদ্ধে মানববন্ধন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৮:২৯ পিএম

কালাইয়ে খাসজমির অবৈধ দখলদারদের বিরুদ্ধে মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

কালাই উপজেলার দেবোত্তর (খাস জমি) অবৈধ দখলদারদের  বিরুদ্ধে এলাকাবাসি মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে। 

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে উপজেলার মাত্রাই ইউনিয়নের কয়েকটি গ্রামের প্রায় দুই শতাধিক যুব সমাজ পৌরসভার ৫শিরা বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু করে উপজেলা চত্বরে এসে এক ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন। পরে  উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে উল্লখে করা হয়েছে  র্দীঘদনি ধরে একদল প্রভাবশালী ব্যক্তি সরকারি  দেবোত্তর (খাস জমি) নিজেদের নামে ভুয়া কাগজপত্র তৈরি করে অবধৈভাবে দখল করে রেখেছে জমিগুলো উদ্ধার করে  খেলার মাঠ তৈরি করার জন্য সরকারের প্রতি দাবি জানান।

মানববন্ধনে ওই এলাকার সাবেক ইউপি সদস্য বাদশাসহ স্থানীয় এলাকাবাসি রেজুয়ান, আলি রেজা ,তারাবানু, আছিয়া, সুমাইয়াসহ অনেরক জানান, অবধৈ দখলদাররা নিজেদেরে নামে ভুয়া কাগজপত্র তৈরি করে খাস জমি দখল করে বসতবাড়ি নর্মিাণ করছে তাদেও দাবি প্রশাসন যদি একটি সুষ্ঠ তদন্ত করে একটি খেলার মাঠ তৈরি করার জন্য সরকারের প্রতি দাবি জানান।

অভিযুক্তকারী গোলজার, রাজ্জাক এবং আনিছুর জানান, তারা দেশের প্রচলিত আইন মোতাবেক কাগজ পত্র দলিল ঠিক রেখেই প্রায় ৬০ থেকে ৭০ বছর পর্যন্ত ভোগ দখল করছে।

কালাই উপজেলা সহকারি (ভূমি) কর্মর্কতা মো. ইফতেখার রহমান জানান, ইতিমধ্যেই তাদের পূর্বের আবেদনের প্রেক্ষিতে তদন্তের জন্য ওই এলাকায় গিয়েছিলেন এবং আজকে বৃহস্পতিবারও তারা  স্মারকলিপি প্রদান করেছেন সুষ্ঠ তদন্তের মাধ্যমে প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

আরবি/জেডআর

Link copied!