ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

বাংলাদেশ হিন্দু জাগরণ মঞ্চের মানববন্ধন ও বিক্ষোভ

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৭:৩১ পিএম

বাংলাদেশ হিন্দু জাগরণ মঞ্চের মানববন্ধন ও বিক্ষোভ

ছবি: রূপালী বাংলাদেশ

গত ৫ আগস্ট থেকে উত্তরবঙ্গসহ অন্যান্য অঞ্চলে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের প্রতিবাদে খুলনায় উৎসব মন্ডলকে হত্যার চেষ্টা এবং চট্টগ্রামের চেরাগী মোড়ে গণেশ প্রতিমা নিয়ে যাওয়ার সময় রাস্তার পাশের ভবন থেকে গরম জল ও ইট নিক্ষেপ করার প্রতিবাদে জয়পুরহাটে ৮ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ হিন্দু জাগরণ মঞ্চ জয়পুরহাট জেলা শাখা। শুক্রবার বেলা সাড়ে ১১ টায় জয়পুরহাট জেলা শহরের জিরো পয়েন্ট পাচুর মোড় (শহিদ বিশাল চত্বরে) এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে প্রভাষক গোবিন্দ কুমার বাঁশফোর এর সভাপতিত্বে বক্তব্য দেন, হিন্দু জাগরণ মঞ্চ জয়পুরহাট জেলা শাখার সমন্বয়ক সাংবাদিক চৈতন্য চ্যাটার্জী, এ্যাড. রনেশ চন্দ্র সাহা, সমাজ সেবক সুবাস চন্দ্র দাস, প্রনব চন্দ্র রায়, শিক্ষক  লিপি রানী শীল, রবিন হরিজন, কল্যান চন্দ্র মন্ডল, অন্তর বর্মন, কৌশিক চন্দ্র রায়, উৎপল চক্রবর্তি, শিক্ষার্থী সয়ন কুমার মন্ডলসহ অন্যান্যরা।

এ সময় বক্তারা বলেন, আমরা কেন স্বাধীন নই?  সংখ্যালঘুদের সুরক্ষার জন্য আমার বর্তমান সরকারের দৃষ্টি আকর্ষণ করছি এবং ৮ দফা দাবি জানাচ্ছি। সংখ্যালঘু মন্ত্রণালয় গঠন, সংখ্যালঘু সুরক্ষা কমিশন গঠন, সংখ্যালঘুদের বিরুদ্ধে সংঘটিত সকল প্রকার হামলা প্রতিরোধে কঠোর আইন প্রণয়নও বাস্তবায়ন, সংখ্যালঘুদের জন্য ১০ শতাংশ সংসদীয় আসন বরাদ্দ, হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টকে হিন্দু ফাউন্ডেশনে উন্নীত করার পাশাপাশি বৌদ্ধ ও খ্রিষ্টানধর্মীয় কল্যাণ ট্রাস্টকেও ফাউন্ডেশনে উন্নীত, দেবোত্তর সম্পত্তির পুনরুদ্ধার ও সংরক্ষণ আইন প্রণয়ন এবং অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন যথাযথ বাস্তবায়ন, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে সংখ্যালঘুদের জন্য উপাসনালয় নির্মাণ এবং প্রতিটি হোস্টেলে প্রার্থনাকক্ষ বরাদ্দ, শারদীয় দূর্গাপূজায় ৫ দিন ছুটি দিতে হবে এমন ৮ দফা দাবি জানান তারা।

আরবি/জেডআর

Link copied!