ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

মহাপরিচালকসহ সকল নন নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণের দাবিতে বরিশালে মানববন্ধন

বরিশাল ব্যুরো

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৪:৫২ পিএম

মহাপরিচালকসহ সকল নন নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণের দাবিতে বরিশালে মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুুরা নূরসহ সকল নন নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণের দাবিতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ করেছে সর্বস্তরের নার্স কর্মকর্তা ও নার্সিং শিক্ষার্থীরা।

শনিবার বেলা ১১ টায় বরিশাল মহানগর নার্সিং সংস্কার পরিষদের আয়োজনে নগরীর বান্দ রোড শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রধান ফটকের সামনে সড়ক অবরোধ করে এ কর্মসূচি পালন করেন।

বরিশাল মহানগর নার্সিং সংস্কার পরিষদের প্রধান সমন্বয়ক আলি আজগরে সভাপতিত্বে মানবন্ধনে বক্তরা বলেন, নার্সিং সংস্কার পরিষদ বর্তমান সরকারের প্রধান উপদেষ্ঠার নির্দেশনা মোতাবেক নার্সিং পেশার সংস্কার ও উন্নয়নের লক্ষ্যে আমরা শান্তিপূর্নভাবে এক দফা দাবি বাস্তবায়নে কর্মসূচী পালন করে আসছি। কিন্তু আমরা লক্ষ্য করেছি, আমাদের ন্যায্য দাবি বাস্তবায়নে প্রশাসনিক আশ্বাস প্রদানের পরও কোন আলোচনা না করেই আমাদের দাবির বিপক্ষে অবস্থান নিয়ে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলে রেজিস্ট্রার পদে পুনরায় নন-নার্সিং প্রশাসনিক কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে। এসময় বক্তারা নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক এবং নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্টার পদ হতে প্রশাসন ক্যাডাদের অপসারণ করে উক্ত পদগুলোতে নার্সদের পদায়ন করার দাবি জানান। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে বলেও হুঁশিয়ারি দেয় বক্তারা।

এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন, মহানগর নার্সিং সংস্কার পরিষদের সমন্বয়ক ছগির হোসেন, শাহ আলম, বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে সরকারি নার্সিং কলেজের শিক্ষক ফরিদা বেগম, আনোয়ার হোসেন, নুর আলমসহ প্রমূখ।


 

আরবি/জেডআর

Link copied!