ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

বকেয়া বেতন দাবিতে সাবেক এমপি কারখানার শ্রমিকদের মানববন্ধন

মো. আবদুল্যাহ চৌধুরী, নোয়াখালী

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৯:১৬ পিএম

বকেয়া বেতন দাবিতে সাবেক এমপি কারখানার শ্রমিকদের মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

নোয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য মামুনুর রশীদ কিরনের মালিকানাধীন কারখানার শ্রমিকেরা তাদের পাওনা বকেয়া বেতন আদায়ের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার গ্লোব বিস্কুট এন্ড ডেইরি মিল্ক লিমিটেডের সামনে চৌরাস্তা টু সোনাপুর আঞ্চলিক মহাসড়কের সামনে এই কর্মসূুচি অনুষ্ঠিত হয়।

একাধিক শ্রমিক অভিযোগ করে বলেন, ২০২৩ সালের ডিসেম্বর থেকে গ্লোব বিস্কুট এন্ড ডেইরি মিল্ক লিমিটেড লোকসান দেখিয়ে শ্রমিকদের বেতন না দিয়ে কর্মীদের ছাঁটাই করে। ছাঁটাইকৃত কর্মীরা কর্তৃপক্ষের সাথে কয়েকবার যোগাযোগ করার পরও তারা বকেয়া বেতন দিতে গড়িমসি করে। এর জের ধরে রোববার সকালে গ্লোব বিস্কুট এন্ড ডেইরি মিল্ক লিমিটেডের কর্মকর্তাদের সাথে বকেয়া বেতন আদায়ের বিষয়ে কথা বলতে যান ২০০-২২০জন শ্রমিক। তখন কর্তৃপক্ষ শ্রমিকদের সাথে কথা না বলে কারখানার প্রধান ফটক লাগিয়ে দেয়। এতে আন্দোলনকারী শ্রমিকরা ক্ষুদ্ধ হয়ে চৌরাস্তা-সোনাপুর আঞ্চলিক মহাসড়কের দুই পাশে গ্লোব ফ্যাক্টরির সামনে অবস্থান নেয়। এতে গ্লোব ফ্যাক্টরির সামনে যান চলাচল ১৫ মিনিট বন্ধ থাকে।

অভিযোগের বিষয়ে জানতে নোয়াখালী-৩ আসনের সাবেক সংসদ সদস্য মামুনুর রশীদ কিরনের মুঠোফোনে কল করা হলেও ফোন বন্ধ পাওয়া যায়। তবে স্থানীয়রা জানায়, ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে তিনি গা ঢাকা দেন।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আনোয়ারুল ইসলাম বলেন, খবর পেয়ে বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা, পুলিশ ঘটনাস্থলে যায়। সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শ্রমিকদের বকেয়া বেতন নিয়ে সমস্যা সমাধানে কারখানার ভিতরে অফিস কক্ষে আলোচনায় বসেন। বৈঠকে সিন্ধান্ত হয় নভেম্বর মাসের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করে দিবে মালিক পক্ষ।

আরবি/জেডআর

Link copied!