ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

স্থায়ী ক্যাম্পাসের দাবিতে রাঙামাটি মেডিকেল কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৬:১১ পিএম

স্থায়ী ক্যাম্পাসের দাবিতে রাঙামাটি মেডিকেল কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

রাঙামাটি মেডিকেল কলেজের সকল শিক্ষার্থীরা স্থায়ী ভাবে ক্যাম্পাসের দাবিতে র‌্যালী শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন করে মেডিকেল কলেজ শিক্ষার্থীরা। আজ সকাল সাড়ে ১১টায় মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস হতে একটি র‌্যালী বের হয়ে জেলা প্রশাসকের প্রধান গেইটে এসে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের দাবিতে র‌্যালী ও মানববন্ধনে নেতৃত্ব দেন, তাহসিন (৪র্থ ব্যাচ), তানভীর আহমেদ মাশরাফি ও সালমা (৬ষ্ঠ ব্যাচ), মিনহাজুল আবেদিন (৮ম ব্যাচ) এর শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে জেলা প্রশাসক প্রধান গেইটে অবস্থান নেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা আমাদেরকে জানিয়েছেন জেলা প্রশাসক এখানে এসে তাদের সাথে কথা না বলা পর্যন্ত তাদের অবস্থান কর্মসূচি চলবেই।

রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা স্থায়ী ক্যাম্পাসের দাবিতে রাঙামাটি মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস হতে একটি র‌্যালী বের করে মেডিকেল কলেজ হতে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে মানববন্ধন ও অবস্থান কর্ম সূচি অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান শিক্ষার্থীদের দাবি দাওয়ার কথা শুনে পার্বত্য উপদেষ্টা ও মেডিকেল কলেজ কর্তৃপক্ষ এবং গণপূর্ত বিভাগের সাথে কথা বলেন। সবাই শিক্ষার্থীদের আস দিয়েছেন খুব শিগগরই মেডিকেল কলেজের স্থায়ী ক্যাম্পাসের কাজ শুরু করবে।

বক্তারা বলেন, মেডিকেল কলেজ প্রতিষ্ঠিত হয়েছে ১০বছর হয়ে গেল। প্রতিষ্ঠার ১০ বছরেও স্থায়ী ক্যাম্পাসে ফিরে যেতে পারেনি। এর চেয়ে অত্যন্ত দুঃখের ব্যাপার আর কি হতে পারে। আমরা যারা রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থী আছি সবাই মানবেতর জীবনযাপন করছি। স্থায়ী ক্যাম্পাস না থাকায় আমাদের লেখাপড়া, থাকা-খাওয়া, সেমিষ্টারের ক্লাশ করাসহ জর্জরিত সমস্যায় শিক্ষার্থীরা। স্থায়ী ক্যাম্পাস না হলে শিক্ষা ও স্বাস্থ্যে ও মান উন্নয়ন হবে। মেডিকেল কলেজে অনেক যন্ত্রপাতি নেই,আইসিইউ বেড নেই। আইসিইউ না থাকায় মূমুর্ষ রোগি চট্টগ্রামে পাঠিয়ে দিতে হয়। পরীক্ষা নিরীক্ষার জন্য ভাল মানের ল্যাব নেই। নানান সমস্যায় আছি আমরা। তাই সব কিছুর মূল হচ্ছে স্থায়ী ক্যাম্পাস।

শিক্ষার্থীদের শ্লোগান ছিল-আশ্বাসে বিশ্বাস আর নয় আর নয়। হই হই রই রই গণপূর্ত গেলো কই। একশন একশন ডাইরেক একশন। এক দফা এক দাবি ক্যাম্পাস ক্যাম্পাস। গণতন্ত্র এনেছি ক্যাম্পাস ও আনবো। আর নয় সাত পাঁচ, এবার চাই ক্যাম্পাস। লেগেছে-রে লেগেছে রক্তে আগুন লেগেছে। মানববন্ধনে ১৪০-১৫০জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। ডিসি সাহেব তাদের সাথে কথা না বলা পর্যন্ত তাদের অবস্থান গ্রহণ চলমান থাকবে।

জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন,শিক্ষার্থীরা আমার কাছে স্বারক লিপি নিয়ে আসছিল। আমি শিক্ষার্থীদের সামনে পার্বত্য উপদেষ্টা মহোদয় ও গণপূর্ত বিভাগকে ফোন করে বলেছি রাঙামাটি মেডিকেল কলেজের স্থায়ী ভবন নির্মাণের কাজ যেন দ্রুত চালু করা হয়।

আরবি/জেডআর

Link copied!