ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

দিনাজপুরে কবিরাজের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ০৫:২৮ পিএম

দিনাজপুরে কবিরাজের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

দিনাজপুর: মিথ্যা মামলায় ফাঁসিয়ে অর্থ আদায়, যাদু-টোনা করে হয়রানি, ক্ষমতার অপব্যবহার করে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে বসতবাড়ি দখলের অভিযোগে দিনাজপুরে আমিনুল ইসলাম নামে (৩৮) এক কবিরাজের বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে দিনাজপুর সদর উপজেলার ১নং চেহেলগাজী ইউনিয়নের বড়ইল এলাকার কোম্পানির মোড়ে মানববন্ধন কর্মসূচিটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রায় পাঁচ শতাধিক এলাকাবাসী অংশগ্রহণ করেন। এসময় তারা অভিযুক্ত আমিনুল ইসলাম কবিরাজের শাস্তি দাবি করেন।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে যাদু টোনা করে মানুষকে হয়রানি করতেন আমিনুল। এলাকায় কেউ প্রতিবাদ করলে ছিনতাই, নারী নির্যাতনসহ বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে অর্থ আদায় করতেন। স্থানীয় আওয়ামীলীগ নেতা পরিচয়ে অনেকের বসতবাড়ি, জায়গাজমি দখল করেছেন। তার সন্ত্রাসী কর্মকাণ্ডে ওই এলাকার মোখলেছুর, আবু-বক্কর, আনোয়ার, মিনারা, আছমা, মোহনা, আলেখজানসহ তার পরিবারের সদস্যরাও জড়িত। তারা কবিরাজি চিকিৎসার নামে দেহব্যবসা ও মাদককের অভয়াশ্রম গড়ে তুলেছেন। ‌তাদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে এলাকাবাসী আজকে মানববন্ধন করেন। মানববন্ধনে সকলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এলাকাবাসী।

পরে আমিনুল ইসলাম ও তার সহযোগী সাতজনের বিরুদ্ধে দিনাজপুর কোতয়ালী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই এলাকার আব্দুল লতিফ নামে এক ভুক্তভোগী।

আরবি/জেডআর

Link copied!