ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

ভুয়া এ্যাপস দিয়ে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মুলহোতা ইদ্রিস আটক

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৭:২৩ পিএম

ভুয়া এ্যাপস দিয়ে টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মুলহোতা ইদ্রিস আটক

ছবি: রূপালী বাংলাদেশ

চুয়াডাঙ্গা-জীবননগর সিমেন্স এনার্জি অনলাইন বিজনেসের নাম করে ভুয়া এ্যাপস দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের মুলহোতা ইদ্রিস আলীকে  আটক করছে জনতা। বৃহস্পতিবার দুপুর ১টার সময় জীবননগর পৌরসভার লক্ষীপুর গ্রাম থেকে আটক করেন প্রতারনার শিকার বেশ কিছু তরুন যুবকরা।প্রতারনা চক্রের মুলহোতা ইদ্রিস আলী (৫০) যশোর জেলার নওয়াপাড়া উপজেলার বৌ বাজার এলাকার মৃত জোনাব আলীর ছেলে।

তিনি দীর্ঘ ১২বছর জীবননগর পৌরসভার ৬নং ওয়াডের ভাড়া বাসায় থাকেন।ভুক্তভোগী গ্রহক সবুজ অভিযোগ করে বলেন, আমাকে যখন একটা এ্যাপস দেওয়া হয় তখন বলে এখানে যা টাকা দিবে সেই টাকা জমা থাকবে তার থেকে প্রতিদিন কমিশন পাবে। আমি তার কথা মত ১৫হাজার টাকা বিকাশ করি সে আমাকে তার পরের দিন ১হাজার টাকা ব্যাক দেয়। এভাবে দুই থেকে তিন দিন টাকা দেয় পরে আর কোন সন্ধান নেই। পরে জানতে পারলাম এটা একটি প্রতারক চক্র তারা এই ভাবে এলাকার বেশ কিছু তরুনসহ সাধারণ মানুষকে বোকা বানিয়ে প্রতারনা করছে।

একই অভিযোগ করেন হাফিজুর তিনি বলেন, একজন হুজুর মানুষ প্রতারনা করবে এটা ভাবতে পারিনি তাকে বিশ্বাস করে আমি ১ লক্ষ ২০ হাজার টাকা দিয়েছিলাম সে আমার সব টাকা মেরে দিয়েছে। অনেক দিন পর তাকে খুজে পেলাম আমরা কিছু চাইনা শুধু আমাদের টাকা ফেরত চাই এবং এই প্রতারকের সাথে জড়িত আছে তাদের আটক চাই।

তথ্যঅনুসন্ধানে জানা গেছে, ইদ্রিস আলী লেবাস লাগিয়ে জীবননগর বাজারে একটি প্রতারক চক্র তৈরি করেছেন তার সাথে বেশ কিছু লেবাসধারী প্রতারক চক্র আছে। তারা বিভিন্ন ধমীয় অনুষ্ঠানে যেয়ে বিভিন্ন ধরনের ফতুয়া দিয়ে আসেন এবং সেই সুযোগে মানুষের সাথে প্রতারনা করে আসছে। ইতোমধ্যেই তারা সাধারন মানুষের সাথে প্রতারনা করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে জীবননগর উপজেলায় ১২০জন গ্রাহক আছে যারা এই প্রতারনার শিকারও। 

এ বিষয়ে প্রতারক ইদ্রিস আলীর সাথে কথা বললে তিনি বলেন, আমরা যে এ্যাপস দিয়ে কাজ করতাম সেই সাইডটা গত শুক্রবার থেকে বন্ধ হয়ে গেছে এখানে ১২০জন গ্রাহক আছে তবে এর সাথে আমি একা জড়িত না আমার সাথে জীবননগর বাজারের  চঞ্চল ডাক্তার ওরপে চয়ন, হাফিজুরসহ বেশ কয়েকজন আছে। আমি যা টাকা নিয়েছি এটা আমি ভুল করেছি আমি সব ফেরত দেব।

জীবননগর পৌর সভার ৫নং ওয়াড কমিশনার জামাল হোসেন খোকন বলেন, লক্ষীপুর গ্রামে একজন প্রতারককে সাধারন জনগন আটক করেছে এটা আমি শুনেছি।

এ বিষয়ে জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম জাবীদ হাসান বলেন, এ বিষয়ে কেউ কোন অভিযোগ দেয়নি অভিযোগ দিলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরবি/জেডআর

Link copied!