ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

লক্ষ্মীপুরে সাব্বির হত্যা মামলায় আ. লীগ নেতা কবির ঢাকায় আটক

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৩:০৬ পিএম

লক্ষ্মীপুরে সাব্বির হত্যা মামলায় আ. লীগ নেতা কবির ঢাকায় আটক

আটক আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির পাটওয়ারী। ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে সাব্বির হত্যা মামলার অন্যতম আসামি আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির পাটওয়ারীকে ঢাকা থেকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে শিক্ষার্থীরা তাকে আটক করেন। তিনি বর্তমানে বসুন্ধরার ভাটারা থানা হেফাজতে আছেন।

বুধবার (২১ আগস্ট) বেলা ১১টার দিকে লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিন ফারুক মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি বলেন, শিক্ষার্থীরা কবির পাটওয়ারীকে আটকের পর আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিয়েছেন বলে আমাদের নিশ্চিত করেছে করেছে ভাটারা থানা। ভাটারা থানা পুলিশ তাকে আদালতের মাধ্যমে আমাদের কাছে হস্তান্তর করবে। কবির পাটওয়ারী শিক্ষার্থী সাব্বির হত্যা ও পুলিশের ওপর হামলার ঘটনায় মামলার আসামি।

আটক কবির সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চররুহিতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তিনি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সাবেক সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়নের মামা।

পুলিশ সূত্র জানায়, ৪ আগস্ট লক্ষ্মীপুরে আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীদের গুলিতে চার শিক্ষার্থী নিহত হন। তারমধ্যে সাব্বির হোসেন রাসেল হত্যার ঘটনায় ৯১ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ২০০ জনকে আসামি করে মামলা হয়। ১৪ আগস্ট সাব্বিরের বাবা আমির হোসেন বাদী হয়ে সদর মডেল থানায় মামলাটি করেন। 

ঢাকায় আটক কবির পাটওয়ারী এ মামলার ৪ নম্বর আসামি। এছাড়া ৪ আগস্ট দায়িত্বরত কাজে বাধাসহ পুলিশের ওপর হামলার ঘটনায় ১৮ জনের নাম উল্লেহ ও অজ্ঞাত ৭০০ জনের নামে মামলা করা হয়। ১২ আগস্ট সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনবিক চাকমা বাদী হয়ে মামলাটি করেন। এ মামলার কবির পাটওয়ারী ৫ নম্বর আসামি।

আরবি/জেডআর

Link copied!