ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

রাইজিং ফর রাইটস প্রকল্পের অগ্রগতি সর্ম্পকে গনমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০২:০৩ এএম

রাইজিং ফর রাইটস প্রকল্পের অগ্রগতি সর্ম্পকে গনমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়

ছবি: রূপালী বাংলাদেশ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পৌরসভা এলাকায় রাইজিং ফর রাইটস প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও অবহিতকরণ সর্ম্পকে গনমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ম্যাক বাংলাদেশ মৌলভীবাজার’।

শনিবার (২১ সেপ্টেম্বর)  সকালে মহসিন অডিটোরিয়াম সম্মেলন কক্ষে ম্যাক বাংলাদেশ মৌলভীবাজার এর আয়োজনে ও ফানসা বাংলাদেশের ব্যবস্থাপনায় এ সভায় সভাপতিত্ব করেন দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক ও মৌলভীবাজার প্রেস ক্লাবের আহবায়ক বকসি ইকবাল আহমদ। ম্যাক বাংলাদেশের নির্বাহী পরিচালক এস এ হামিদ এর সঞ্চালনায় পৌর এলাকায় অন্তর্ভূক্তিমুলক স্যানিটেশন সেবা নিশ্চিত করার বিষয়ে বক্তব্য রাখেন, এডভোকেসি এন্ড কমিউনিকেসন এসকেএস ফাউন্ডেশন ও কনভেনার ফানসা বিডি পরিচালক জোসেফ হালদার, কমিউনিকেশন অফিসার, এসকেএস ফাউন্ডেশন এর প্রদীপ রায়, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, মৌলভীবাজার প্রেসক্লাবের সদস্য সচিব শেখ সিরাজুল ইসলাম সিরাজ,  ইমজার সভাপতি ফেরদৌস আহমদ দুলাল, একাত্তর টিভির প্রতিনিধি আহমেদ ফারুক মিলাদ, দৈনিক মৌমাছি কন্ঠের নির্বাহী সম্পাদক ও রূপালী বাংলাদেশের নিজস্ব প্রতিবেদক প্রতিবেদক মো. শাহজাহান মিয়া, মানবজমিন স্টাফ রিপোর্টার মু ইমাদ উদ্দিন, দৈনিক আমার সংবাদের জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান রাহেল, প্রতিদিনের বাংলাদেশ প্রতিনিধি ইসমাইল মাহমুদ, একুশে টিভির প্রতিনিধি বকুল চক্রবর্ত্তী ও আরটিভির প্রতিনিধি চৌধুরী ভাস্কর হোমসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীরা। পরে সাংবাদিকদের নিয়ে শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্স, কলেজের সম্মুখে ময়লার বাঘার ও হরিজন সম্প্রদায়ের বাসস্থান পরিদর্শন করা হয় ।

এস এ হামিদ বলেন, ফানসা বাংলাদেশের ব্যানারে ম্যাক বাংলাদেশ বর্তমানে প্রকল্পটির কর্মসুচি বাস্তবায়নের অংশ হিসেবে বর্তমানে একটি গবেষণা কার্যক্রম পরিচালিত হচ্ছে। গবেষণা কার্যক্রমের আওতায় পৌর এলাকার বর্তমান স্যানিটেশন অবস্থা যাচাই, শিট ফ্লো ডায়াগ্রাম তৈরি, পৌর এলাকাব্যাপী অন্তর্ভূক্তিমুলক স্যানিটেশন পরিকল্পনা প্রণয়ন এবং পানি ও স্যানিটেশন সেবা উন্নয়ন বিষয়াদি গণমাধ্যম কর্মীদের অবহিত করা হয়।

আরবি/জেডআর

Link copied!