ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ক্ষমতার মালাই খাওয়ার উদ্দেশ্য জামায়াতে ইসলামীর নেই: ডা. শফিকুর রহমান

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০৩:৫১ পিএম

ক্ষমতার মালাই খাওয়ার উদ্দেশ্য জামায়াতে ইসলামীর নেই: ডা. শফিকুর রহমান

ছবি: রূপালী বাংলাদেশ

দিনাজপুর: সোমবার (২ সেপ্টেম্বর) সকালে দিনাজপুর ইন্সটিটিউট প্রাঙ্গণে বাংলাদশ জামায়াতে ইসলামী দিনাজপুর উত্তর সাংগঠনিক জেলা আয়োজিত বৈষম্যবিরাধী ছাত্র আন্দোলন ও ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহত রুদ্র সেন, অন্যান্য শহীদ ও আহতদের জন্য সমাবেশ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

জামায়াতের আমীর বলেন, জনতার এই আন্দোলনকে যদি কেউ নিজেদের স্বার্থে ব্যবহার করতে চায়, তাহলে দেশের ১৯ কোটি মানুষ রুখে দিবে। আর জনগণের সাথে জামায়াতে ইসলামী সবার আগে থাকবে। হাজারো প্রাণের বিনিময়ে অর্জিত আমাদের এই বিপ্লব, এই পরিবর্তন, এই আন্দোলনের সফলতাকে পাহারাদারি করতে হবে। এর কোন ধরনের অপমান জাতি সহ্য করবে না।

তিনি আরও বলেন, ক্ষমতার মালাই খাওয়ার উদ্দেশ্য জামায়াতে ইসলামীর নেই। সমাজের একটু গুণগত পরিবর্তন আনা আমাদের উদ্দেশ্য। এমন একটি দেশ ও জগৎ চাই যেখানে দল মত জাতি নির্বিশেষে সকল মানুষ শান্তিতে বসবাস করবে। বাংলাদেশ একটা বৈষম্যহীন দেশে পরিণত হোক। দুনিয়া যেন আমাদেরকে নিয়ে গর্ব করে, এমন একটি জাতিই আমরা গঠন করতে চাই। স্বৈরাচারী সরকার পতনের আন্দোলনে যারা শহীদ হয়েছেন, আমরা তাদের পরিবারের কাছে এসেছি ঋণ পরিশোধের জন্য।

দিনাজপুর উত্তর জেলা জামায়াতের আমীর অধ্যক্ষ আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান, জেলা জামায়াতের সাবেক আমীর আফতাব উদ্দিন মোল্লা, জেলা উত্তর জামায়াতের কর্ম পরিষদ সদস্য এ্যাডঃ মাহবুবুর রহমান ভুট্টসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনুষ্ঠান শেষে বৈষম্যবিরাধী আন্দলোনে  নিহতদের জন্য মুনাজাত অনুষ্ঠিত হয়। এর আগে সিলেট শাহজাহাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের  বৈষম্যবিরাধী আন্দলোনে নিহত রুদ্র সেনের বাসায় গিয়ে পরিবারের সাথে কথা বলেন জামায়াতর আমীর ডা. শফিকুর রহমান। 

আরবি/জেডআর

Link copied!