ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

বন্যার্তদের জন্য ব্যয় সংকোচ করে স্বরূপকাঠিতে জন্মাষ্টমী পালিত

স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৯:৩৪ পিএম

বন্যার্তদের জন্য ব্যয় সংকোচ করে স্বরূপকাঠিতে জন্মাষ্টমী পালিত

ছবি: রূপালী বাংলাদেশ

পিরোজপুর: দেশের চলমান বন্যা পরিস্থিতির কথা চিন্তা করে ব্যয় সংকোচন করে উদ্বৃত্ত অর্থ বানবাসীদের মাঝে বিতরণের সিদ্ধান্তের মধ্যে দিয়ে পিরোজপুরের স্বরূপকাঠিতে জন্মাষ্টমী উদযাপন করেছে সনাতন ধর্মাবলম্বীরা। দিনটি পালন উপলক্ষে বিগত বছরের ন্যায় স্বরূপকাঠি পৌরসভার জগৎপট্টিস্থ রাধা গোবিন্দ সেবাশ্রমে পূজা পার্বন ও গীতা আলোচনা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি শশাংক রঞ্জন সমদ্দারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. সৌরভ সুতারের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জন্মাষ্টমী উদযাপন কমিটির আহ্বায়ক রতন লাল দত্ত। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন-পৌর বিএনপির সভাপতি শফিকুল ইসলাম ফরিদ,উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক নাসির উদ্দিন তালুকদার, পৌর জামায়াতের সভাপতি মাওলানা জহিরুল ইসলাম, সম্পাদক নুরুল আমিন, ধর্মীয় বিষয়ে আলোচনা করেন উপজেলা ইসকনের প্রধান ডা. গকুল চন্দ্র মন্ডল, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি অ্যাডভোকেট বিপুল নারায়ন  চৌধূরী, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক নিরঞ্জন হালদার, অনুষ্ঠানের সার্বিক ব্যাবস্থাপনা দায়িত্বে ছিলেন রাধা  গোবিন্দ সেবাশ্রমের সভাপতি খোকন লাল সাহা প্রমুখ। 

উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ডা. সৌরভ সুতার জানান, দেশের বর্তমান বন্যা পরিস্থিতির কারনে প্লাবিত এলাকার লোকদের কথা বিবেচনা করে  এবছর  জন্মাষ্টমী উদযাপন সংক্ষিপ্ত করে ব্যায় সংকোচন করা হয়েছে।

উদযাপনের উদ্বৃত্ত অর্থ  বানবাসী মানুষদের মাঝে ব্যায় করা হবে।

 উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শশাংক রঞ্জন সমদ্দার জানান, অনুষ্ঠানের ব্যায় সংকোচন করে উদ্বৃত্ত অর্থ বানবাসী মানুষের কল্যানে দান করার জন্য কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।

আরবি/জেডআর

Link copied!