ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

বরিশালে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি

বরিশাল ব্যুরো

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৭:৪২ পিএম

বরিশালে জাতীয় পার্টির বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি

ছবি: রূপালী বাংলাদেশ

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এবং প্রেসিডিয়াম সদস্য শেরীফা কাদেরের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ, মিছিল এবং স্মারকলিপি প্রদান করেছে জাতীয় পার্টি। রবিবার বেলা ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা ও মহানগরের আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে জাতীয় পার্টি বরিশাল মহানগর কমিটির আহবায়ক অধ্যাপক মহসিন উল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য এবং অতিরিক্ত মহাসচিব মেজর (অব:) রানা মোহাম্মদ সোহেল। এসময় তিনি প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাতীয় পার্টি ২০১৪ সাল থেকেই বিনা ভোটে কর্তৃত্ববাদি শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে সোচ্চার ছিল। জাতীয় পার্টির বিরুদ্ধে তখন থেকেই ষড়যন্ত্র চলে আসছে। এখন নতুন করে পার্টির চেয়ারম্যান জি এম কাদের এবং প্রেসিডিয়াম সদস্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব শেরিফা কাদেরের বিরুদ্ধে মিথ্যা মামলা ষড়যন্ত্রেরই প্রকাশ। জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ২৪ সালের জাতীয় নির্বাচনের পূর্বে বার বার বলেছে শেখ হাসিনা এবারো নির্বাচন নিরাপদ হতে দেবে না। এছাড়া জুলাই মাসের ছাত্র-জনতার আন্দোলনকে জি এম কাদের সবার আগে সমর্থন জানিয়েছে। এসময় তিনি আরো বলেন, শেখ হাসিনা যেভাবে ছাত্র-জনতার বুকে গুলি করে মানুষ হত্যা করেছে তাই এদেশে আওয়ামী লীগের রাজনীতি করার কোন অধিকার নাই। তাই আমরা আওয়ামী লীগকে নিষিদ্ধ করার দাবী জানাই। দীর্ঘ ১৫ বছরের স্বৈরচারকে ছাত্র-জনতা আন্দোলনের মাধ্যমে এদেশ থেকে বিতাড়িত হয়েছে। আমরা এখনও দেখছি একটি মহল দেশে ষড়যন্ত্র করে চলছে। এসময় তিনি বলেন, বহু প্রাণের বিনিময় অর্জিত এই বিজয় যাতে করে প্রশ্নবিদ্ধ না হয় এজন্য প্রধান উপদেষ্টার প্রতি আমাদের দাবি জাতীয় পার্টি নেতাদ্বয়ের বিরুদ্ধে দায়ের করা মামলা দ্রুত প্রত্যাহার করা হোক।

সমাবেশে এসময় আরো উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় উপদেষ্টা ও সদস্য সচিব ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তাপস, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল হান্নান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক এস এম রহমান পারভেজ, জাপা বরিশাল জেলা শাখার সদস্য সচিব অ্যাড, এম এ জলিল, মহানগর যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম গফুর, রুস্তুম আলী খান, আকতার রহমান সপ্রু, মঞ্জুরুল ইসলাম খোকন, কামাল চৌধুরী, ফোরকান তালুকদারসহ জেলা ও মহানগর নেতাকর্মীরা।

সমাবেশ শেষে নগরীতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কর্যালয়ে গিয়ে স্থানীয় সরকার উপ-পরিচালক গৌতম বাড়ৈর মাধ্যমে অর্šÍবর্তীকালিন সরকার প্রধান বরাবর স্বারকলিপি প্রদান করে।

আরবি/জেডআর

Link copied!