ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ফেনীতে দফায় দফায় ছাত্রদলের সংঘর্ষ, গ্রেপ্তার ৩

ফেনী প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০১:৫৪ পিএম

ফেনীতে দফায় দফায় ছাত্রদলের সংঘর্ষ, গ্রেপ্তার ৩

ছবি: রূপালী বাংলাদেশ

ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় সোমবার দুপুরে থানায় উভয়পক্ষ পৃথক দুটি  মামলা দায়ের করে। এতে তিনজনকে গ্রেপ্তার করা হয়। সংঘর্ষে চারটি মটরসাইকেলে অগ্নিসংযোগ এবং সংবাদকর্মীসহ অন্তত ১৩ জন আহত হয়েছে ।

গুরুতর আহত ৭ জনকে চট্টগ্রাম মেডিকেলে রেপার করা হয়।

ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পাশে  গত ১৫ সেপ্টেম্বর ফেনী সদর উপজেলার ছনুয়া ইউনিয়নের রাস্তার মাথায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় সোমবার দুপুরে ফেনী মডেল থানায় সদর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব নজরুল ইসলামের ছোট ভাই বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলার এজাহারে ছনুয়া ইউনিয়নের ছাত্রদলের  সাবেক সভাপতি আহসান সুমনসহ ১০ জনের নাম উল্লেখ করে আরও  ৮-১০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

এদিকে অপর মামলার বাদী হন ছনুয়া ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি  আহসান সুমনের বড় ভাই এরশাদ উল্যাহ। এ মামলায় সদর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব নজরুল ইসলামসহ ১৬ জনেরনাম উল্লেখ করে এবং ১০-১২ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। 

এ ব্যাপারে নাম প্রকাশ না করে ছাত্র দলের এক নেতা জানান, সদর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব নজরুল ইসলাম ও তার ভাই যুবলীগ মনসুরসহ এলাকায় আধিপত্য বিস্তার করতে চাই। সেক্ষেত্রে ছনুয়া ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি   আহসান সুমন তাদের কর্মকাণ্ড সুবিধা মনে হচ্ছে না। তাই প্রতিবাদ করতে গিয়ে তার উপর হামলা করে নজরল ও তার ভাই মনসুরের অনুসারীরা। একপর্যায়ে দুপক্ষের লোকজন হামলার শিকার হয়। দুজনের অনুসারীরা লাঠিসোঁটা নিয়ে পৃথকভাবে বিক্ষোভ করছে। পুরো এলাকায় আতংকিত রয়েছে।

জেলা ছাত্রদলের নেতাকর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ফেনী সদর উপজেলার ছনুয়া ইউনিয়নে তালতালা এলাকায় শনিবার  বিকেলে কয়েকজন নিয়ে ঘরোয়া মিটিং করেছে সদর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব নজরুল ইসলাম। মিটিং শেষে তাদের উপর অতর্কিত হামলা করেন ছনুয়া ছাত্রদলের সাবেক সভাপতি আহসান সুমন ও ফেনী সরকারি কলেজের যুগ্ম আহ্বায়ক নিজাম উদ্দিনের অনুসারীরা। এ সময় তিনজন আহত হন। ঘটনাকে কেন্দ্র করে  নজরুলের অনুসারী ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি শরিফুল ইসলাম ও মোশাররফকে ঘর থেকে পরদিন সকালে তুলে নিয়ে যায়। তাদেরকে উদ্ধারকরতে নজরুল তার পক্ষের লোকজন নিয়ে ছনুয়া রাস্তার মাথায় অবস্থান নিলে দু‍‍`পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় তাদের দুপক্ষের হাতে দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা দেখা যায়। 

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এখন এলাকার পরিস্থিতি স্বাভাবিক আছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহাদাৎ হোসেন। 

তিনি বলেন, পুলিশ ঘটনাস্থল ও আসপাশের এলাকায় অভিযান চালিয়ে বাহার, আশিকুল ও জাফরসহ ৩ জনকে আটক করা হয়। এজাহারে তাদের নাম উল্লেখ থাকায় গ্রেফতার দেখানো হয়। 

থানায় দুপক্ষের পৃথক দুটি মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রুহুল আমিন। তিনি জানান, গ্রেফতারকৃত তিনজনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদের দ্রুত গ্রেফতার করতে পুলিশ তৎপর রয়েছে। 

আরবি/জেডআর

Link copied!