ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

শেরপুরে মালিক ও শ্রমিক যৌথ সমাবেশ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ০৩:৩০ পিএম

শেরপুরে মালিক ও শ্রমিক যৌথ সমাবেশ

ছবি: রূপালী বাংলাদেশ

সর্বস্তরে বৈষম্যের অবসানের দাবিতে বগুড়ার শেরপুরে মালিক ও শ্রমিক যৌথ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

বগুড়া শেরপুর উপজেলা-মালিক শ্রমিক যৌথ কমিটির উদ্যোগে পৌর ট্রাক টার্মিনালে ২৫ অক্টোবর শুক্রবার বিকাল ৫ টার সময় এই সমাবেশে সভাপতিত্ব করেন বগুড়া জেলা ট্রাক বাস মিনিবাস মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আরিফুর রহমান মিলন।

বগুড়া জেলা ট্রাক বাস মিনিবাস মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতির সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শেরপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব  জানে আলম খোকা।

এছাড়াও সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা মালিক শ্রমিক যৌথ কমিটির প্রধান উপদেষ্টা আলহাজ্ব শফিকুল ইসলাম শিরু।

এছাড়াও উপস্থিত ছিলেন মালিক শ্রমিক যৌথ কমিটির সাধারণ সম্পাদক সেলিম রেজা, ডেকোরেটর মালিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রাজু, বগুড়া জেলা ট্যাংট্যাংলরি কাভার ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু রায়হান, নির্মাণ শ্রমিকের সভাপতি হাসমত, সাধারণ সম্পাদক গোলজার, কুলি শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মোন্নাফ আকন্দ, অটোটেম্পু-অটোরিক্সা মালিক সমিতির সভাপতি নাজমুল হক, শ্রমিক নেতা হোসেন আলী ধুল্যা, নিলু ফকির, উপজেলা ছমিল মালিক সমিতির নেতা আব্দুল লতিফ সরকার, ব্যাটারি চালিত  অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি মোয়াজ্জেম হোসেন, ব্যাটারি চালিত অটোরিক্সা মালিক সমিতির সভাপতি নূরে আলম শাকিল, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান লিটন, শ্রমিক নেতা শাহ কিরণ, ইউসুফ আব্দুল্লাহ হারুন, শওকত খন্দকার, মুসলিম উদ্দিন, এনামুল ইসলাম জিন্নাহ, বদিউজ্জামান বদি প্রমুখ।

এ সময় বিভিন্ন পর্যায়ের বিএনপি‍‍`র নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

বক্তারা বলেন, গণঅভ্যুত্থানের মুখে ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকারের পতন হয়েছে। তাদের শাসন আমলে সাধারণ মানুষের পাশাপাশি শ্রমিকদের অধিকার রক্ষা হয় নাই। তারা জুলুম করে শ্রমিক ও মালিক সংগঠন দখল করে লুটপাট করেছে। 

সেই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে আন্দোলন করার কারনে অসংখ্য মানুষ হামলা, মামলা ও গুমের শিকার হয়েছে। এখন মানুষ নতুন করে স্বাধীনভাবে বাঁচার স্বপ্ন দেখছে। কিন্তু দুঃখের বিষয় এখন পর্যন্ত বিএনপির নেতা কর্মীদের বিরুদ্ধে দায়ের করা নিবর্তনমূলক মামলাগুলো প্রত্যাহার করা হয়নি। তারা অবিলম্বে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সকল নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। পাশাপাশি বিএনপির সাবেক নেতা ও শেরপুর পৌরসভার সাবেক মেয়র জানে আলম খোকার বিরুদ্ধে বহিষ্কারাদেশ প্রত্যাহারের জন্য বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

প্রধান অতিথি আরো বলেন, আমি বহিষ্কারের পরেও বিএনপির ঝান্ডাকে হাতে নিয়েই কাজ করছি। আমি যতদিন বেঁচে থাকবো জাতীয়তাবাদী দলের আদর্শ নিয়ে বাঁচতে চাই। আমাদের দেশ নায়ক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে সিদ্ধান্ত নিবেন আমি খোকা সেই সিদ্ধান্তের বাহিরে নই।

আরবি/জেডআর

Link copied!