ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪

ফেনীতে হত্যা মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার

ফেনী প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৬:৪৮ পিএম

ফেনীতে হত্যা মামলায় যুবলীগ নেতা  গ্রেপ্তার

ছবি: রূপালী বাংলাদেশ

বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে (৪ আগস্ট) ফেনী শহরের জেল রোডে মাস্টার পাড়া সড়কের মাথায় জাফর আহাম্মদ নামে এক অটোরিকশা চালককে হত্যা করেছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা।

এ ঘটনায় ফেনী মডেল থানায় ৩৫৫ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করা হয়। এতে এজহারে ২০৫ জনের নাম উল্লেখ করা ১২১ নং আসামী হন যুবলীগ নেতা কাজী রশিদ আহমেদ রাব্বি।

গতকাল (২০ সেপ্টেম্বর) শুক্রবার সন্ধ্যায় তাকে শহরের সহদেবপুর এলাকার একটি বাসা থেকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয় । 

গ্রেপ্তারকৃত আসামি সদর উপজেলা কালিদহ ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং একই ইউনিয়নের আলোকদিয়া গ্রামের কাজী শামসুদ্দিনের ছেলে।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে (৪ আগস্ট) ফেনী শহরের জেল রোডে মাস্টার পাড়া সড়কের মাথায় আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলায় ঘটনাস্থলেই নিহত হয়েছে অটোরিকশা চালক জাফর আহমেদ। সে ফেনী সদর উপজেলার ফতেহপুর এলাকার বাসিন্দা। ৫ আগস্ট তার স্ত্রী বাদী হয়ে ফেনী মডেল থানায় ২০৫ জনের নাম উল্লেখ করে এবং এই মামলায় আরও ১০০/১৫০ জনকে অজ্ঞাত আসামি করে হত্যা মামলা করা হয়। এতে ১২১ নং আসামির তালিকায় রয়েছেন যুবলীগ নেতা রাব্বি।

এ ব্যাপারে ফেনীস্থ যৌথ বাহিনীর সদস্যরা জানান, মাঠে অপরাধ দমন করতে এবং অপরাধকারীদের বিরুদ্ধে সেনাবাহিনী, র‍্যাব ও পুলিশের  যৌথ অভিযান চলছে। তাই শুক্রবার সন্ধ্যার দিকে ফেনী পৌরসভার ৩ নং ওয়ার্ড সহদেবপুর এলাকায় যৌথবাহিনী অভিযান চালিয়ে একটি বাসা থেকে হত্যা মামলার এজহার ভুক্ত আসামী রাব্বিকে গ্রেপ্তার করা হয়।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রুহুল আমীন জানান,  ছাত্র জনতার আন্দোলনে থানায় মোট ৮টি মামলা দায়ের করা হয়েছে। হত্যাকারীদের গ্রেফতার করতে যৌথ বাহিনী তৎপর রয়েছে। তন্মধ্যে শুক্রবার সন্ধ্যায় গ্রেপ্তারকৃত আসামী রাব্বীকে আজ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয় ।

আরবি/জেডআর

Link copied!