ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

যুবলীগ নেতাকে খাম্বায় বেঁধে জুতাপেটা

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৫:৫৫ এএম

যুবলীগ নেতাকে খাম্বায় বেঁধে জুতাপেটা

যুবলীগ কর্মীর নাম মো. সুমন হাওলাদার। ছবি: রূপালী বাংলাদেশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শেষ হওয়ার পরেও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং বিএনপি সম্পর্কে কটুক্তি করায় যুবলীগ নেতাকে বৈদ্যুতিক খাম্বায় গামছা দিয়ে বেঁধে জুতাপেটা করে পুলিশে সোপর্দ করার অভিযোগ উঠেছে।

নির্যাতিত ঐ যুবলীগ কর্মীর নাম মো. সুমন হাওলাদার। সে তালতলী উপজেলা যুবলীগের সদস্য এবং সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। তাকে বেঁধে রাখার একটি ছবি ফেসবুকে পোস্ট করা হলে তা আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়।

জানা গেছে, গতকাল রাত আটটার সময় তালতলী বন্দরের মদিনা মসজিদ এলাকার সামনে একটি বৈদ্যুতিক খাম্বার সঙ্গে বিগত সরকারের সময় ক্ষমতার দাপট দেখিয়ে বহু লোকজনকে নির্যাতন ও অপমান করায় সেসকল ভুক্তভোগীরা ধরে নিয়ে খাম্বার সাথে গামছা দিয়ে বেধে জুতাপেটা করে পুলিশ খবর দেয়। পুলিশ ঘটনাস্হলে এসে তাকে থানায় নিয়ে যায়। 

তালতলী বিএনপির আলআমিন হাওলাদার বলেন, গত সরকারের সময় সুমন বিভিন্ন মানুষ জনের ওপর অত্যাচার নির্যাতন করে আসছে। ৫ আগস্টের পর খালেদা জিয়া, তারেক রহমান সম্পর্কে বাজে মন্তব্য করেছে।এমনকি তার ফেসবুকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নিয়ে বিতর্কিত মন্তব্য করায় তার বিরুদ্ধে মানুষের ক্ষোভ বেড়ে যাওয়ার ফল তাকে লাঞ্ছিত করা। তার বাবা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার থাকা অবস্থায় ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়ে লক্ষ লক্ষ টাকা কামাই করছে। মুক্তিযোদ্ধা অফিসের টাকা ভাড়ার নামে চাঁদাবাজি করেছে। সুমনের জ্বালায় এলাকায় মানুষ ছিল সর্বদা আতঙ্কগ্রস্ত।

এদিকে সুমনকে খাম্বার সাথে বেঁধে রাখার ছবি ফেসবুকে পোস্ট করার পর নিন্দার ঝড় ওঠে। অনেকই এটাকে মধ্যযুগীয় নির্যাতন বলে পোস্ট ও কমেন্ট করেছে। তারা এমনটি না করে তার অপরাধের জন্য আইনের হাতে তুলে দেয়া উচিৎ ছিল। একজন মুক্তিযোদ্ধার সন্তানের ওপর অন্যায় করা সঠিক হয়নি।

এ বিষয়ে তালতলী থানার অফিসার ইনচার্জ মো. কালাম খান জানান, সুমন নামে একজনকে তালতলী থেকে থানায় আটক করে আনা হয়েছে। তার বিরুদ্ধে তালতলী থানায় ১ অক্টোবর বাদি দুলালের করা মামলার সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় গ্রেপ্তার করা হয়েছে। আজ তাকে আদালতে উঠানো হবে।

আরবি/জেডআর

Link copied!