ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

বৃষ্টিতে বরিশালের বিভিন্ন সড়কে হাঁটু পানি

বরিশাল ব্যুরো

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৭:৪২ পিএম

বৃষ্টিতে বরিশালের বিভিন্ন সড়কে হাঁটু পানি

ছবি: রূপালী বাংলাদেশ

বৈরী আবহাওয়া ও বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে টানা দুই দিনের বৃষ্টিতে হাঁটু সমান পানিতে তলিয়ে গেছে বরিশাল নগরীর বিভিন্ন এলাকা। এতে চরম দুর্ভোগে পড়েছে সেসব এলাকার বাসিন্দারা।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে জলাবদ্ধতার চিত্র। বিশেষ করে বরিশাল নগরীর প্রাণকেন্দ্রে বটতলা থেকে চৌমাথা সড়ক, বগুড়া রোডের একাংশ, রাজাবাহাদুর সড়কসহ অলিগলিতে জলাবদ্ধতা দেখা গেছে।

এছাড়া নগরীর চৌমাথা সিঅ্যান্ডবি রোড সংলগ্ন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি), শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, বিএম কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানেও পানি জমে রয়েছে।

সিএনজি চালক হান্নান বলেন, পানির কারেণে ব্যাটারি ও ইঞ্জিন চালিত যানবাহন চালানো মুস্কিল হয়ে পড়েছে। পানি লেগে গাড়ি বিকল হয়ে যাচ্ছে। মোটরে পানি ঢুকে সমস্যা হওয়ায় তা সারাতে বাড়তি টাকা গুনতে হয়েছে। তাছাড়া পানির কারণে রাস্তাঘাটে মানুষজনও কম, তাই আয়ও কমেছে।

নগরীর বটতলা এলাকার বাসিন্দা খলিল জানান, যতই খাল খনন আর ড্রেন পরিস্কার করুক বটতলা থেকে চৌমাথা সড়ক সামান্য বৃষ্টিতেই তলিয়ে যায়। তাই বাসা থেকে বের হয়ে বাজারসহ সব কাজই হাঁটু সমান পানির মধ্যে করতে হচ্ছে।

বরিশাল পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী তাজুল ইসলাম জানান, বরিশালসহ দক্ষিণাঞ্চলে বৈরী আবহাওয়া বিরাজ করলেও কোনো নদ-নদীর পানি এখনও বিপৎসীমা অতিক্রম করেনি। তবে রোববার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টার মধ্যে বরিশালে সর্বোচ্চ ১৭৮ দশমিক ৮ মিলিমিটার, ভোলায় ১৫০ মিলিমিটার, ঝালকাঠিতে ১৩৯ মিলিমিটার, পিরোজপুরে ১৫৭ দশমিক ২ মিলিমিটার, বরগুনায় ১২৯ মিলিমিটার ও পটুয়াখালীতে ১৭৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বরিশাল আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক আবদুল কুদ্দুস জানিয়েছেন, গভীর সঞ্চালনশীল মেঘমালার কারণে বায়ু চাপের তারতম্য হয়েছে। এ কারণে বরিশাল বিভাগের বিভিন্নস্থানে ভারী ও অতিভারী বৃষ্টি হচ্ছে। তবে সোমবারের মধ্যে বৃষ্টিপাত কমার সম্ভবনা রয়েছে।

আরবি/জেডআর

Link copied!