ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

নাটোরে ধর্ষণ ও হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৮:৪৭ পিএম

নাটোরে ধর্ষণ ও হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

ছবি: রূপালী বাংলাদেশ

নাটোর: নাটোরের নলডাঙ্গায় ১৩ বছরের কিশোরী মরিয়ম খাতুন লাবনীকে ধর্ষণ ও হত্যা মামলায় বাবু শেখ এবং রইস উদ্দিন নামে দু‍‍`জনকে যাবজ্জীবন কারাদন্ড এবং ১ লাখ টাকা করে জরিমানা করেছে আদালত। একই মামলায় অভিযোগ প্রমান না হওয়ায় ৫ অভিযুক্ত সোহাগ, রাকিব হোসেন, আলামিন, জিয়া ও জামালকে খালাস দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই রায় দেন।

দন্ডপ্রাপ্ত বাবু শেখ নওগাঁ জেলার রাণী নগর উপজেলার হরিশপুর গ্রামের মৃত জাহের আলীর ছেলে এবং রইচ উদ্দিন নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা গ্রামের বাসিন্দা। অভিযুক্ত বাবু শেখের বিরুদ্ধে নাটোর জেলার বিভিন্ন উপজেলায় ৯ নারীকে হত্যার অভিযোগ রয়েছে। এরমধ্যে ৮ জনকে ধর্ষনের অভিযোগ রয়েছে।

স্পেশাল পিপি আনিসুর রহমান জানান, নলডাঙ্গা উপজেলার খাজুরা গ্রামের  ২০১৪ সালের ৬ মে রাতে নিজের ঘরে ঘুমিয়ে ছিলেন ১৩ বছরের লাবনী। গভীর রাতে সিদ কেটে ঘরে ঢুকে ধর্ষনের পর তাকে শ্বাসরোধে হত্যা করে দুর্বৃত্তরা। পরদিন সকালে পরিবারের সদস্যরা তার ঘরে লাশ দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ উদ্ধার করে মর্গে পাঠায়। এই ঘটনায় নিহত লাবনীর বাবা আ. রশিদ অজ্ঞাতদের অভিযুক্ত করে ২০১৪ সালের ৭ মে নলডাঙ্গা থানায় মামলা করেন। পুলিশ তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক মো. আবু তাহের এবং পরিদর্শক মো. ওয়াজেদ আলী খান ৭ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দেয়। আদালত স্বাক্ষী প্রমান শেষে এই রায় দেন।


 

আরবি/জেডআর

Link copied!