ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

তাড়াশ পৌরসভার মধ্যে মুল রাস্তার বেহাল দশা

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ১২:৪৫ পিএম

তাড়াশ পৌরসভার মধ্যে মুল রাস্তার বেহাল দশা

ছবি: রূপালী বাংলাদেশ

সিরাজগঞ্জের তাড়াশ পৌরসভার ১ কি.মি. রাস্তার জন্য ভোগান্তিতে পড়েছে প্রায় ৩০ হাজার মানুষ চোখে পড়ার মতো লাগেনি উন্নয়নের ছোঁয়া।

জানা যায়, সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার অন্তর্গত ‍‍`গ‍‍` শ্রেণির একটি পৌরসভা।তাড়াশ পৌরসভা ২০১৭ সালের ৩১শে ডিসেম্বর ২৭.৫৩ বর্গকিলোমিটার এলাকা নিয়ে গঠিত হয়। আয়তনে এটি সিরাজগঞ্জ জেলার ২য় বৃহৎ পৌরসভা এটি। 

পৌর এলাকার মোট ভোটার ১৯ হাজার ২৮৭ জন। এর মধ্যে নারী ভোটার ৯ হাজার ৮২০ জন, পুরুষ ভোটার ৯ হাজার ৪৬৭ জন ও তৃতীয় লিঙ্গের ১ জন।

স্থানীয়দের অভিযোগ দীর্ঘ ৭ বছর পেরিয়ে গেলেও পৌর সদরের বাজা‌রের প্রবেশ করার একমাত্র জনগুরুত্বর্পূণ ১ কি.মি. রাস্তাটির বেহাল অবস্থা। একটু বৃষ্টি হলেই পানি জমে চলাচ‌লের অনু‌পোযোগী হ‌য়ে পরে। সৃষ্টি হয় জলাবদ্ধতার। চরম ভোগান্তিতে পড়তে হয় পৌরবাসীর ও বিভিন্ন এলাকা হতে আসা সাধারণ মানুষের। বি‌শেষ করে স্কুলগা‌মি কোমলম‌তি শিক্ষার্থীরা খুব কষ্ট করে রাস্তার দু-পাশ দিয়ে যেতে হয়।

এটি পৌর শহ‌রের প্রবেশ করার প্রধান রাস্তা হওয়া স‌র্তেও রাস্তা‌টি সং‌কৃর্ণ ও নিচু খানাখন্দভরা। নেই পানি নিস্কাশনের ড্রেনেজ ব্যবস্থা। একটু বৃ‌ষ্টি হ‌লেই সৃ‌ষ্টি হয় জলাবদ্ধতা ঘটে দুর্ঘটনা। পৌরবাসীর অ‌ভি‌যোগ পৌরসভা হওয়ার পর কেউই এই রাস্তা সমাধা‌নের চেষ্টা ক‌রে‌নি। আশা ক‌রে‌ছিলাম পৌরসভা হবার পর হয়ত এই সমস‌্যার সমাধান হ‌বে, কিন্তু বাস্ত‌বে তা আর হয়‌নি।

শিক্ষার্থী‌দের অ‌নেক অ‌বিভাবক ব‌লে‌ছেন, এক‌দি‌কে রাস্তা‌টি সংকৃর্ণ তার উপর ভ‌্যা‌নের আধিক্ষ যেখা‌নে বড়‌দেরই এই রাস্তায় চলাচল করা ক‌ঠিন। তার উপর জলাবদ্ধতায় রাস্তা‌টি আরও সংকৃর্ণ হওয়ায় স্কুলগা‌মি বাচ্চা‌দের নি‌য়ে সব সময় টেনশা‌নে থা‌কতে হয়, কখন যেন দুর্ঘটনার খবর আসে। তারা গুরুত্বপূর্ণ বারোয়ারী বট তলা থেকে বাজার পর্যন্ত এই রাস্তা‌টি দ্রুত প্রশস্ত ও প্রয়োজনীয় সংস্কারের দাবী জানান।

এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও পৌর প্রশাসক মো. খালিদ হাসান বলেন, ইতোমধ্যে রাস্তাটির টেন্ডার কাজ শেষ হয়েছে। দ্রুত কাজ শুরু হবে। আশা করি, সমস্যাটি মিটে যাবে।

আরবি/জেডআর

Link copied!