ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

শেখ হাসিনা-কাদেরসহ ৬৬২ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৯:২৬ এএম

শেখ হাসিনা-কাদেরসহ ৬৬২ জনের বিরুদ্ধে হত্যা মামলা

ছবি: সংগৃহীত

ফেনীর মহিপালে মাসুম হত্যা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদের আসাদুজ্জামান খান কামালসহ ১৬২ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে মাসুমকে গুলি করে হত্যার অভিযোগে এ মামলা করা হয়। এতে আরও ৪০০-৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) রাতে মহিপালে হত্যাকাণ্ডে নিহত শিক্ষার্থী মাহবুবুল হাসান মাসুমের (২৫) ভাই মোহাম্মদ মাহমুদুল হাসান বাদী হয়ে ফেনী মডেল থানায় মামলাটি করেন।

এ নিয়ে ফেনির মহিপালে হত্যাকাণ্ডের ঘটনায় পৃথক সাতটি হত্যা মামলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ ২ হাজার ৫৮৬ জনকে আসামি করা হয়েছে।

নিহত মাসুম সোনাগাজী উপজেলার চরচান্দিয়া এলাকার নোমান হাসানের ছেলে। তিনি ছাগলনাইয়া আবদুল হক চৌধুরী ডিগ্রি কলেজ থেকে অনার্স চতুর্থ বর্ষের ফলপ্রার্থী ছিল।

মামলায় উল্লেখযোগ্য আসামিরা হলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফেনী-৩ সাবেক সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী, ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ছাগলনাইয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল প্রমুখ। ছাত্র-জনতার আন্দোলনে গুলি করতে প্ররোচনা, উস্কানি ও নির্দেশনার অভিযোগে তাদের আসামি করা হয়।

ফেনী মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. মুশফিকুর রহমান গণমাধ্যমকে জানান, এ ঘটনায় পৃথক সাতটি মামলায় পুলিশ তদন্ত শুরু করেছে। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরবি/জেআই

Link copied!