ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

আন্দোলনে নিহত নয়নকে বীরের মর্যাদা দেয়া হবে: দুলু

লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৩:৫১ পিএম

আন্দোলনে নিহত নয়নকে বীরের মর্যাদা দেয়া হবে: দুলু

ছবি : রূপালী বাংলাদেশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ঢাকা কাঁঠালবাগান এলাকায় মাথায় গুলিবিদ্ধ হয়ে নিহত শহীদ নয়ন ইসলামকে বিএনপি ক্ষমতায় এলে বীরের মর্যাদা প্রদান করবে। এছাড়া এলাকার স্কুল ও রাস্তাঘাট তার নামে নামকরণ করা হবে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে লালমনিরহাটের আদিতমারী উপজেলার দূর্গাপুর ইউনিয়নে নিহত শহীদ নয়ন ইসলামের শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি সাবেক উপ-মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু এসব কথা বলেন।

নিহত নয়ন ইসলাম আদিতমারী উপজেলার দূর্গাপুর ইউনিয়নের দক্ষিণ গোবধা গ্রামের লোকমান হোসেনের ছেলে। সে ইউনিয়ন যুবদলের সদস্য ছিলেন।

তিনি আরও বলেন, এখনো পরাজিত শক্তিরা বিভিন্নভাবে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই সরকার হাজার হাজার কোটি টাকার মালিক হয়েছে। তাদের স্বপ্নের সোনার সিংহাসন থেকে বিচ্যুত ঘটার কারনে তারা আবার নতুন করে ষড়যন্ত্রে ফিরে যেতে চায়। আজকে আনসার বিদ্রোহ কালকে পাহাড় বিদ্রোহ তারপর সচিবালয় ঘেরাও সুতরাং সবাইকে সচেতন ও ঐক্যবদ্ধ থাকতে হবে। বাংলাদেশের মানুষের মত প্রকাশের স্বাধীনতা থেকে ভূলন্ঠিত করা হয়েছিল। এখনো দ্বিতীয় যুদ্ধ বাকি আছে। দ্বিতীয় যুদ্ধ কি? জনগণ কর্তৃক অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন।

শোক সভায় জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক, পৌর বিএনপির সভাপতি আফজাল হোসেন, যুবদলের সভাপতি আনিছুর রহমান আনিছ, জেলা বিএনপির সহ-সভাপতি রোকন উদ্দিন বাবুল, আদিতমারী উপজেলা বিএনপির আহবায়ক ছালেকুজ্জামাম সালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে নিহত শহীদ নয়ন ইসলামের কবর জিয়ারতের পর তার স্ত্রী ও সন্তানের হাতে নগদ এক লাখ টাকা তুলে দেন।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে যোগ দিয়ে গুলিবিদ্ধ হয়ে প্রায় ৪৬ দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অবশেষে গত ২০ সেপ্টেম্বর রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মৃত্যুর কাছে হার মানেন নয়ন মিয়া।

 

আরবি/ এইচএম

Link copied!