ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

পাহাড় শান্ত না থাকলে কেউই শান্তিতে থাকতে পারবে না: উপদেষ্টা সাখাওয়াত

বরিশাল ব্যুরো

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৭:৩৩ পিএম

পাহাড় শান্ত না থাকলে কেউই শান্তিতে থাকতে পারবে না: উপদেষ্টা সাখাওয়াত

ছবি: রূপালী বাংলাদেশ

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা ব্রিগে.জে. (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, পাহাড় শান্ত না থাকলে কেউই শান্তিতে থাকতে পারবে না। পার্বত্য অঞ্চলে যাই হচ্ছে না কেনো সাধারণ মানুষ কষ্ট পাচ্ছে এটা আমাদের উপলব্ধি করতে হবে। তিনি আরো বলেন, গত ১৫ বছরে বিভিন্ন মন্ত্রণালয়ে পুকুর বা সাগর নয় দুর্নীতির মহাসাগর চুরি করা হয়েছে।

আজ রোববার (২২ সেপ্টেম্বর)  সরকারি এক সফরে বরিশালের বাংলাদেশ মেরিন একাডেমি পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এসময় একাডেমির শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি প্যারেড প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন নৌ পরিবহন এবং পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের এই উপদেষ্টা।

এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন শেখ হাসিনা সেনানিবাসের জিওসি মে.জে. আবদুল কাইয়ুম মোল্লা, বরিশাল রেঞ্জ ডিআইজি মোঃ মঞ্জুর মোর্শেদ আলম,  বরিশালের জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেন সহ স্থানীয় সামরিক ও বেসামরিক প্রশাসনের উর্ধতন কর্মকর্তা।

একাডেমি পরিদর্শন শেষে তিনি জানান, দেশের মেরিন একাডেমিগুলোর আধুনাকায়ন এবং এসব প্রতিষ্ঠান থেকে পাশ করা শিক্ষার্থীদের বৈশ্বিক নৌ সেক্টরে আরো বেশি সংযুক্ত করার ব্যাপারে সরকারের সদ্বিচ্ছা রয়েছে। এসময় সাম্প্রতিক দেশের পাহাড়ি অঞ্চলে উত্তপ্ত পরিস্থিতি স্বাভাবিক করতে সব পক্ষকে আহ্বান জানান তিনি।

আরবি/জেডআর

Link copied!