ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

৪৮ দিন মৃত্যুর সঙ্গে লড়ে না ফেরার দেশে নয়ন

সজীব আলম, লালমনিরহাট

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০২:৩১ এএম

৪৮ দিন মৃত্যুর সঙ্গে লড়ে না ফেরার দেশে নয়ন

ছবি: রূপালী বাংলাদেশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হয়ে টানা ৪৮ দিন হাসপাতালের বিছানায় মৃত্যুর সাথে লড়াইয়ের পর অবশেষে জীবনের কাছে হেরে গেছে নয়ন মিয়া (২৭) নামের এক যুবক। শুক্রবার সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত নয়ন লালমনিরহাটের আদিতমারী উপজেলার দক্ষিণ গোব্দা এলাকায় লোকমান হোসেনের ছেলে। সে রাজধানীর কাঁঠালবাগান এলাকায় একটি ভাড়া বাসায় স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করতো এবং ওই এলাকার একটি গ্যারাজে সে কাজ করতো। এক সন্তানের জনক নয়ন তার নিজের পরিবারে তিন ভাই ও দুই বোনের মধ্যে ছিলেন সবার বড়।

নয়নের শ্বশুর এরশাদুল হক জানান, ‘গত ৫ আগস্ট বিকালে নয়ন ঢাকার কাঁঠালবাগান এলাকার সামনে বাংলামোটরের রাস্তায় গেলে পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হয়। পরে স্থানীয়দের সহায়তায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে পরলোক গমন করেন।

নয়নের বাবা লোকমান হোসেন বলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে আমার ছেলের ডান কান ছিঁড়ে মস্তিষ্কের এক পাশ দিয়ে বেড়িয়ে যায়। এতে সে গুরুতর আহত হয়। পরে আমরা খবর পেয়ে ঢাকায় ছুটে যাই। সেখানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে টানা ৪৮ দিন জীবন যুদ্ধের কাছে হেরে গিয়ে শুক্রবার সকালে সে মৃত্যু বরণ করে।’ 

তিনি আরো বলেন, ‘পুলিশ ময়নাতদন্তের জন্য নয়নের লাশ হাসপাতালের মর্গে রেখেছে। রোববার আমাদের হাতে লাশ বুঝিয়ে দেওয়ার কথা। তার (ছেলের) মরদেহ এনে গ্রামের বাড়ি লালমনিরহাটে দাফন করা হবে। আমি আমার ছেলের হত্যাকারীদের বিচার চাই।’ 

আরবি/জেডআর

Link copied!