ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, দেশ ক্লিনিকের ৪ জনের বিরুদ্ধে মামলা

যশোর (বেনাপোল) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০২:৩০ এএম

ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, দেশ ক্লিনিকের ৪ জনের বিরুদ্ধে মামলা

ছবি: রূপালী বাংলাদেশ

যশোরে একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় একজন প্রসূতির মৃত্যুর অভিযোগে বৃহস্পতিবার আদালতে মামলা হয়েছে। মণিরামপুর উপজেলার কাশিপুর গ্রামের আব্দুল আলিম চারজনকে আসামি করে মামলাটি করেছেন।

আসামিরা হলেন-শহরের ঘোপ নওয়াপাড়ার দেশ ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক (ব্যবস্থাপক) রাজু আহমেদ, ডা. সন্দীপ কুমার পাল ওরফে এস কে পাল (সার্জন), ডা. মনিরুল ইসলাম (অজ্ঞান) ও স্টাফ নার্স রানু।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. গোলাম কিবরিয়া অভিযোগের তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সিআইডি পুলিশকে আদেশ দিয়েছেন।

আব্দুল আলিম মামলায় উল্লেখ করেছেন, তার ভাইজি তাজরিন সুলতানা রুকুর প্রসব বেদনা উঠলে গত ১৬ মে রাতে তারা তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে দালালের খপ্পরে পড়ার কারণে তারা তাকে দেশ ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে ভর্তি করেন। পরদিন সকাল সাড়ে ৬টার দিকে আসামিরা ডাক্তার সন্দীপ কুমার পালকে দিয়ে তাড়াহুড়ো করে তাজরিন সুলতানা রুকুর সিজার করান এবং একটি কন্যা সন্তানের জন্ম হয়। কিন্তু সিজার করার পর তাজরিন সুলতানা রুকুর তলপেট ফুলে শরীরের অবনতি ঘটে। বিষয়টি আসামিদের জানালে তারা গুরুত্ব না দিয়ে তাকে ওই অবস্থায় ফেলে রাখেন। এরপর তারা চিকিৎসা না দিয়ে গত ১৯ মে তাজরিন সুলতানা রুকুরকে ছাড়পত্র দিয়ে তাকে খুলনা অথবা ঢাকা মেডিকেল কলেজে নিয়ে যেতে বলেন।

এরপর রুকুকে খুলনা মেডিকেল কলেজে নিয়ে গাইনি ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানকার চিকিৎসক পরীক্ষা করে জানান, তার কিডনি ও ফুসফুস নষ্ট এবং রক্তক্ষরণ হয়েছে। এ কারণে রুকুকে ঢাকা মেডিকেল কলেজে নিয়ে যেতে বলা হয়। কোনো উপায় না পেয়ে বিকেলে রুকুকে দ্রুত খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। ভর্তির পর একইদিন রাত ৪টার দিকে সেখানে রুকু মারা যান।

দেশ ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভুল চিকিৎসার কারণে তার ভাইজি তাজরিন সুলতানা রুকুর মৃত্যু হয়েছে দাবি করে আসামিদের বিরুদ্ধে আদালতে মামলাটি করেছেন বাদী।

আরবি/জেডআর

Link copied!