ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভ্যানচালকের ৪ লাখ টাকা ছিনতাইয়ের মামলা তদন্ত করেছে পিবিআই

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০৫:০০ পিএম

ভ্যানচালকের ৪ লাখ টাকা ছিনতাইয়ের মামলা তদন্ত করেছে পিবিআই

ভ্যানচালক দুলাল মোল্যা। ছবি: রূপালী বাংলাদেশ

ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলার আটঘর গ্রামের সেই হতদরিদ্র ভ্যানচালক দুলাল মোল্যার ক্রয়কৃত জমি দখলকরে নেওয়ারপর এবার তার নানাবাড়ীর জমি বিক্রির ৪ লাখ টাকাও জোরপূর্বক ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে তার জমি দখলকারী আওয়ামী লীগ কর্মী সাজাহান মোল্যাদের বিরুদ্ধে। এঘটনায় ভ্যানচালক দুলাল মোল্যা বাদি হয়ে ফরিদপুর বিজ্ঞ আদালতে আওয়ামী লীগ কর্মী সাজাহান মোল্যাসহ ৫ জনকে আসামি করে একটি চাঁদাবাজী মামলা করেছে। আদালত মামলাটি ডিবি পুলিশের পর এবার তদন্তভার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে দিয়েছেন। 

পিবিআই মামলাটির তদন্ত শুরু করে গত রবিবার (১ সেপ্টেম্বর) মামলার বিভিন্ন সাক্ষীদের জবানবন্দী রেকর্ড করেছেন। মামলার আসামিরা ৫জন হলেন, সালথা থানার আটঘর গ্রামের আদেলদ্দি মোল্যার ছেলে সাজ্জাদুর রহমান ওরফে সাজাহান মোল্যা (৪৫), জরু মোল্যার ছেলে খোকন মোল্যা (৪০), লিটন মোল্যা (৪২), আয়নাল মোল্যার ছেলে কোমি মোল্যা (৪৭) ও ছয়জদ্দি মোল্যার ছেলে পান্নু মোল্যা (৪২)। মঙ্গলবার (৩সেপ্টেম্বর) ঘটনাস্থল আটঘর গ্রামে গিয়ে জানা যায়, ভ্যানচালক দুলাল মোল্যার বাড়ীর পশ্চিমপাশে ২৭০২ নং দাগে ক্রয়কৃত ১৪ শতাংশ জমির মধ্যে আসামিরা জোরপূর্বক সাড়ে ৩ শতাংশ দখল করে রেখেছে। এঘটনা বিভিন্ন জাতীয় দৈনিক (বাংলা ও ইংলিশ) পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ায় আসামিরা ক্ষিপ্ত হয়ে দুলাল মোল্যার কাছে ৫লাখ টাকা চাঁদা দাবি করে। এর প্রায় ১৫ দিনপর দুলাল মোল্যার মেঝো ভাইকে বিদেশে পাঠানোর জন্য চলতি বছরের মে মাসের ১১ তারিখে দুলাল মোল্যার নানাবাড়ীর প্রাপ্য জমি তার মামার কাছে বিক্রিকরে নগদ ৪লাখ টাকা নিয়ে বাড়ী ফেরারপথে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আটঘর দুলালের বাড়ীর সামনে ফাকা রাস্তায় আসামিরা দুলাল মোল্যার ওপর হামলা চালিয়ে জমি বিক্রির ৪লাখ টাকা জোরপূর্বক ছিনিয়ে নিয়ে চলে যায়।

স্থানীয়রা জানান, অত্যাচারী জুলুমবাজ বড়লোকদের কাছে গরীব অসহায় মানুষেরা চিরদিনই জিম্মি হয়ে থাকে। দুলালের অবস্থাও ঠিক তাই। তারা বলেন, আসামিরা লেবাজধারী জুলুমবাজ, তাদের আছে অনেক টাকা। তারা টাকা দিয়েই সত্যকে মিথ্যা আর মিথ্যাকে সত্য বানিয়ে ফেলে। তাদের অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে সহজ সরল দুই মেম্বার মিথ্যা চাদাবাজির মামলা খেয়েছে। এইজন্য অন্যায়ের প্রতিবাদ না করে চুপকরে থাকা ভালো।

এবিষয়ে ভুক্তভোগী দুলাল মোল্যা জানান, আমি খুবই গরীব মানুষ ভ্যানচালিয়ে কনোমতে সংসার চালাই। আসামিরা আমারক্রয়কৃত সাড়ে ৩শতক জমি দখল করে রেখেছে। এবিষয় নিয়ে আমি স্থানীয় দুই মেম্বার ও সাংবাদিকদের জানানোর পর তারা পত্রিকায় সংবাদ প্রকাশ করে।

তিনি বলেন, সংবাদ প্রকাশের পর আসামি সাজাহান মোল্যা ক্ষিপ্তহয়ে আমাকে  গালমন্দকরে  বলে যে, আমাদের বিরুদ্ধে পত্রিকায় যা লিখেছিস এইজন্য আমাদের অনেক টাকা খরচ হয়েগেছে। তোর জমিতো পাবিনা আরো তুই ৫ লাখ টাকা আমাদের দিবি।

এর ১৫ দিন পরেই নানাবাড়ী আমাদের পাওনা জমি বিক্রি করে  ৪ লাখ টাকা নিয়ে আমার  বাড়ীর সামনে আসামাত্রই আসামিরা  ৫ জন মিলে আমাকে মারধর করে আমার নিকটে থাকা ৪ লাখ টাকা জোরকরে নিয়ে যায়।

দুলালের ৪ লাখ টাকা ছিনতায় হওয়ার কথা স্বীকার করে ওই ওয়ার্ডের মেম্বার লতিফ মোল্যা জানান, আসামিরা সবাই জুলুমবাজ, দুলাল অসহায় গরীব মানুষবলে আসামিরা জোরপূর্বক দুলালের জায়গা দখল করে রেখেছে। আমি এবং এই ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার এর প্রতিবাদ করায় আসামিরা উল্টো আমাদের নামে মিথ্যা চাদাবাজির মামলা দিয়েছে। আসামিদের অনিয়ম জুলুমবাজীর বিরুদ্ধে গ্রামবাসী সবাই একহয়ে শুক্রবারে মানববন্ধন করবে।

রূপালী বাংলাদেশ

Link copied!