ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

নওগাঁয় ৭৫১ মণ্ডপে চলছে দুর্গাপূজার প্রস্তুতি

খোরশেদ আলম রাজু , নওগাঁ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৭:৩৫ পিএম

নওগাঁয় ৭৫১ মণ্ডপে চলছে দুর্গাপূজার প্রস্তুতি

ছবি: রূপালী বাংলাদেশ

সনাতন ধর্মের সবচেয়ে বড়  উৎসব দূর্গাপূঁজা, আর এই  দূর্গাপূঁজাকে সামনে রেখে নওগাঁয় সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গা উৎসব এর প্রস্তুুতি শুরু হয়েছে।

জেলা সদরের কালীতলা শ্রী শ্রী বুড়াকালী মাতা মন্দির, পালপাড়া এবং ফাইভ স্টার ক্লাব এলাকায় প্রতিমা তৈরির কাজে ব্যস্ত সময় পার করছে কারিগররা। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় ও এমন প্রস্তুতি নিচ্ছে কারিগর সহ পূজা কমিটি।

জেলা পুলিশের বিশেষ শাখার ডি আইও ওয়ান মোঃ বজলুর রহমান বলেন, আসন্ন দুর্গোৎসবে নওগাঁ জেলায় মোট ৭৫১ টি  মণ্ডপে দুর্গা পূজার প্রস্তুতি চলছে। জেলার মোট ১১ টি উপজেলায়, উপজেলা ভিওিক পূঁজা মণ্ডপের সংখ্যা যথাক্রমে নওগাঁ  সদর উপজেলায় ১১৬ টি, আত্রাই ৪৮ টি, রাণীনগর ৪৩ টি, বদলগাছী ১০৮ টি, মহাদেবপুর ১৫১ টি, মান্দা ৭৪ টি, নিয়ামতপুর ৬৯ টি, পোরশা ১৩ টি, সাপাহার ১৮ টি, পত্নীতলা ৮১ টি, এবং ধামুইরহাট উপজেলায় ৩০ টি মণ্ডপে প্রস্তুতি চলছে। 

জেলার পুলিশ সুপার মোঃ কুতুবউদ্দিন বলেন,অসাম্প্রদায়িক চেতনার এই দেশ বাংলাদেশ, যার যে ধর্ম তারা স্বাধীনভাবে পালন করতে পারবে। এই চেতনার আলোকে জেলায় আসন্ন দুর্গাপূঁজাকে উৎসবমূখর ও সার্বজনীন করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, আনসার ভিডিপি সহ পুঁজা উদযাপন কমিটির সদস্যদের সমন্বয়ে কয়েক স্তরের এই নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হবে।

আশাকরি শান্তিপূর্ণ পরিবেশে আসন্ন দুর্গোৎসব পালিত হবে। 

আরবি/জেডআর

Link copied!